ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কোটা আন্দোলনকারী তরিকুলকে মারধরের বিচার দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
কোটা আন্দোলনকারী তরিকুলকে মারধরের বিচার দাবি তরিকুলকে মারধরের জায়গায় মোমবাতি প্রজ্জ্বলন। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী তরিকুল ইসলাম তরিককে মারধরকারী ছাত্রলীগ নেতাকর্মীদের বিচার চেয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মঙ্গলবার (২ জুলাই) সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক তরিকুলকে মারধরের এক বছর পূর্ণ হয়েছে। এ উপলক্ষে সন্ধ্যায় পরিষদের পক্ষ থেকে তাকে মারধরের জায়গায় মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

এ সময় পরিষদের যুগ্ম-আহ্বায়ক মুরশিদুল আলম বলেন, এক বছর আগে তরিকুলকে ছাত্রলীগের নেতাকর্মীরা নির্মমভাবে মেরে পা ভেঙে দেয়। সে সময় বিভিন্ন গণমাধ্যমে মারধরকারীদের নাম-ছবি প্রকাশিত হয়েছিল।

কিন্তু, এ ঘটনার বিচারে কেউ কোনো পদক্ষেপ নেয়নি। আমরা তরিকুলকে মারধরকারীদের বিচার চাই।

কর্মসূচিতে পরিষদের যুগ্ম-আহ্বায়ক আব্দুর রাজ্জাক, মাজহারুল ইসলামসহ সংগঠনের অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গত বছরের ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে ছাত্রলীগের কর্মীরা এতে হামলা চালায়। এসময় ১৫ শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে তরিকুলকে ধাওয়া দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করে। এতে তরিকুলের ডান পায়ের হাড় ভেঙে যায়। এছাড়া, হাতুড়ির আঘাতে তার মেরুদণ্ড ক্ষতিগ্রস্ত হয় ও লাঠির আঘাতে মাথায় গুরুতর জখম হয়।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।