ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অনশনে ছাত্রলীগের পদবঞ্চিতদের ৯ জন অসুস্থ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
অনশনে ছাত্রলীগের পদবঞ্চিতদের ৯ জন অসুস্থ অসুস্থ হয়ে পড়ায় অনেককে স্যালাইন দেওয়া হয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয়: চার দফা দাবিতে অনশনরত ছাত্রলীগের পদবঞ্চিতদের নয়জন অসুস্থ হযে পড়েছেন। তার মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (৩০ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনরত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।  

গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক এবং আন্দোলনকারীদের মুখপাত্র রাকিব হোসেন বাংলানিউজকে বলেন, আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবো।

এখনো আমাদের সঙ্গে আওয়ামী লীগ কিংবা ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের কেউ যোগাযোগ করেনি। সবকিছুর বিনিময়ে আমরা প্রাণের ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে চাই।

জানা যায়, অসুস্থদের মধ্যে স্যালাইন দেওয়া হয়েছে ছাত্রলীগের গত কমিটির সমাজসেবা বিষয়ক সম্পাদক রানা হামিদ, উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার টিপু, আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী সজিব, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কৃষ্ণ মজুমদার, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আনন্দ সাহা পার্থ, উপ-প্রচার সম্পাদক খন্দকার রবিউল ইসলাম রবি, সহ-সম্পাদক এস এম মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহকে। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি হয়েছে মুরাদ হায়দার টিপু, সোহাগ ও আব্দুল্লাহর।

আন্দোলনরতদের দাবিগুলো হলো- প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য করা হয়েছে তাদের নামপদসহ প্রকাশ করা, বিতর্কিতদের অব্যহতি দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যদের পদায়ন  এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলায় জড়িতদের বিচার নিশ্চিত করা।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।