ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

‘সমন্বিত’ ভর্তি পরীক্ষায় অংশ নেবে না রাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ৭:২১:২৭ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ক্ষেত্রে ‘সমন্বিত’ ভর্তি পরীক্ষায় অংশ না নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।

সোমবার (২৪ জুন) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত চলা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, ১৯৭৩ এর বিশ্ববিদ্যালয়ের আইনে পরিচালিত চারটি বিশ্ববিদ্যালয় ‘সমন্বিত’ পরীক্ষা নিতে চাইলে এক্ষেত্রে এই চার বিশ্ববিদ্যালয়কে সিদ্ধান্ত নিতে হবে।

একাডেমিক কাউন্সিলের সদস্য উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আহমেদ ইমতিয়াজ বাংলানিউজকে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা থেকে শুরু করে ভর্তি প্রক্রিয়ার একটা সুনাম আছে। যা সারা বাংলাদেশে প্রশংসিত। সমন্বিত হলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠতে পারে।

একাডেমিক কাউন্সিলের অন্য এক সদস্য বলেন, মেডিকেলগুলোর যেমন একসঙ্গে পরীক্ষা হয় সেভাবে বিশ্ববিদ্যালয়গুলো একসঙ্গে পরীক্ষা নিতে পারে। সেক্ষেত্রে ১৯৭৩ এর অ্যাক্ট অনুযায়ী চলা বিশ্ববিদ্যালয়গুলো, রুয়েট, বুয়েট আবার কৃষি বিশ্ববিদ্যালয়গুলো একসঙ্গে পরীক্ষা নিতে পারে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 19:21:27