bangla news

ইবির শাপলা ফোরামের নির্বাচন ২৯ জুন

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ৫:১৯:৫৮ এএম
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের ২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২৯ জুন (শনিবার) অনুষ্ঠিত হবে। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাব মমতাজ ভবনে ওইদিন সকাল নয়টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। 

ভোটগ্রহণ শেষে ওই দিনই প্রধান নির্বাচন কমিশনার দায়িত্বে থাকা অর্থনীতি বিভাগের অধ্যাপক ও শাপলা ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুল মুঈদ ফলাফল ঘোষণা করবেন। 

নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে থাকবেন আইসিই বিভাগের অধ্যাপাক তপন কুমার জোদ্দার ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু।

নির্বাচনে ২৩৩জন শিক্ষকদের প্রত্যক্ষ ভোটে ১৫ জন প্রতিনিধি নির্বাচিত হবেন। পরবর্তীতে নির্বাচিত প্রতিনিধিদের মধ্যে থেকে আলোচনা সাপেক্ষে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ ১৫টি পদ বন্টন করে কমিটি ঘোষণা করা হবে। 

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গত ১৮ জুন খসড়া ও ১৯ জুন শাপলা ফোরোমের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। পরে ২২ ও ২৩ জুন নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী শিক্ষকদের কমিশনারের পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে বলা হয়। 

এতে মোট ৩৪ জন শিক্ষক মনোনয়নপত্র সংগ্রহ করলেও ২৯ শিক্ষক মনোনয়নপত্র জমা দেন। সোমবার চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। 

বাংলাদেশ সময়: ০৫১৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৯ 
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-24 05:19:58