ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

বাকৃবি’র বাজেট অনুমোদন, ২ শতাংশ খরচ করা হবে গবেষণায়

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২২ ৮:২৫:৩২ পিএম
৩১৮তম সিন্ডিকেট অধিবেশন। ছবি: বাংলানিউজ

৩১৮তম সিন্ডিকেট অধিবেশন। ছবি: বাংলানিউজ

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রায় ২৯৫ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। 

গত অর্থ বছরের তুলনায় এবারের অর্থবছরে বরাদ্দের পরিমাণ ১.৬২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তবে মোট বাজেটের ৮২ শতাংশ খরচ হবে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতাদি, পেনশন ও অবসর সুবিধা বাবদ এবং মাত্র ২ শতাংশ খরচ হবে গবেষণা খাতে। 

শনিবার (২২ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে আয়োজিত ৩১৮তম সিন্ডিকেট অধিবেশনে এ বাজেট ঘোষণা করা হয়। 

সিন্ডিকেট অধিবেশনে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. লুৎফুল হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো জসিমউদ্দিন খান, বিনার মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ, বিএফআরআইয়ের সাবেক মহাপরিচালক ড. গোলাম হোসেন, বগুড়া-১ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আবদুল মান্নান, পরিকল্পনা কমিশনের সদস্য অধ্যাপক ড. শামসুল আলম, বাকৃবির এমিরেটাস অধ্যাপক ড. এম. এ সাত্তার মণ্ডল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. নাজিম আহমাদ, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জহির উদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ছাইফুল ইসলাম। 

সভায় বাজেট উপস্থাপন করেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. রাকিব উদ্দিন। এছাড়াও সভায় বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ডিগ্রি প্রদান, শিক্ষা, গবেষণা, নিয়োগ এবং পর্যায়োন্নয়নসহ নানা গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। 

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুন ২২, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ময়মনসিংহ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-22 20:25:32