ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

ইউআইটিএস’র স্থায়ী ক্যাম্পাস নিয়ে মতবিনিময়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৯:০৬:৫৩ পিএম
বক্তব্য দেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান

বক্তব্য দেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান

ঢাকা: ইউআইটিএস স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরের বিষয়ে শিক্ষক -শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা বিশ্ববিদ্যালয়ের বর্তমান বারিধারা ক্যাম্পাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সোমবার (১৭ জুন) ইউআইটিএস’র উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা ড. কেএম সাইফুল ইসলাম খান ।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এসআর হিলালীর সঞ্চালনায় সভায় বক্তারা সুষ্ঠুভাবে স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরের বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

সুফি মিজানুর রহমান ইউআইটিএস’র শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, কঠোর পরিশ্রম কখনো বৃথা যায় না। তাই এর কোনো বিকল্প নেই। শিক্ষাজীবন যথাযথভাবে কাজে লাগাতে পারলে জীবনে সাফল্য অনিবার্য।

তিনি বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। মানুষের জীবনে যে অসীম শক্তি লুকানো আছে তাকে জাগ্রত করে, জীবনের সব বাধা মোকাবেলা করে অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছার সুযোগ করাই সত্যিকারের নেতৃত্ব।

তিনি বলেন, পার্থিব অগ্রগতির পাশাপাশি নৈতিক উন্নয়ন জাতির সার্বিক সমৃদ্ধির জন্য অপরিহার্য।

বিশ্ববিদ্যালয়ের নতুন সুপরিসর ক্যাম্পাসে আরও বেশি শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে কাজ করার জন্য শিক্ষক, শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান সুফি মিজানুর রহমান।

সভায় স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. মাজহারুল হক, আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. এম শাহ আলম, স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক ড. সিরাজউদ্দিন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন ড. আরিফাতুল কিবরিয়া, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক এবং আইন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   শিক্ষা ব্যবস্থা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 21:06:53