ঢাকা, রবিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

ফাজিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৬:১৯:১১ পিএম
লোগো

লোগো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি): কুষ্টিয়ায় প্রতিষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা-২০১৬ এর ফল প্রকাশ করা হয়েছে। 

সোমবার (১৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ ও পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু জানান, ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষে (অনিয়মিত) মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৬৫৬ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৩ হাজার ৭২২ জন। ফাজিল তৃতীয় বর্ষের (নিয়মিত) পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৫ হাজার ৯২১ জন। এর মাঝে ৪৫ হাজার ২৯৪ জন পাস করেছেনব। 

এছাড়া কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষায় মোট অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৯৫৪ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৮৫১ জন। 

ক্যাম্পাস সূত্র জানায়, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর দেশজুড়ে একযোগে ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা- ২০১৬ শুরু হয়। 

পরীক্ষা শেষ হওয়ার সাড়ে ৬ মাস পর ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www. iu ac.bd) ফাজিল ও কামিল পরীক্ষার ফল পাওয়া যাচ্ছে। 

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ইসলামী বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 18:19:11