bangla news

শিক্ষাখাতে বরাদ্দে বিশেষ সারচার্জ আরোপের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৬ ৬:১৮:২৫ পিএম
সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

ঢাকা: ২০১৯-২০ অর্থবছরের বাজেটে শিক্ষাখাতে আরও বরাদ্দের জন্য বিশেষ সারচার্জ আরোপের দাবি করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

রোববার (১৬ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে প্রস্তাবিত বাজেটের বিষয়ে সংবাদ সম্মেলনে এ দাবি করে ছাত্র সংগঠনটির নেতৃবৃন্দ। পরে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
     
সংবাদ সম্মেলনে বলা হয়, সরকারের মুখের কথা এবং প্রস্তাবিত বাজেট বিশ্লেষণ করলে আমাদের আশাহত হতে হয়। বাজেটে সরকারের চরিত্রই ফুটে উঠেছে। মৌল কাঠামো নির্মাণের থেকে বাজেটে সরকার ভৌত অবকাঠামো নির্মাণে বেশি আগ্রহ লক্ষণীয়।

বক্তারা বলেন, দীর্ঘদিনের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিন্ন টিউশন ফি’র দাবিতে বাজেটে উপেক্ষা করা হয়েছে। শিক্ষাকেও বেসরকারিকরণ করার একটি প্রচ্ছন্ন রূপরেখা এই বাজেটে আমরা দেখতে পাই। 

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে বাজেট বিষয়ে মূল বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক অনিক রায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনীষী রায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মো. ফয়েজউল্লাহ, ঢাকা মহানগরের সভাপতি জহর লাল রায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি নজির আমিন চৌধুরী জয়, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক কফিল উদ্দিন মোহাম্মদ শান্ত প্রমুখ।

বাংলাদেশের সময়: ১৮১৪ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
আরকেআর/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-16 18:18:25