bangla news

এসএসসির পুনঃনিরীক্ষণে সিলেটে ফেল থেকে পাস ৩৭ শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০১ ৯:১২:১১ পিএম
শিক্ষার্থীদের উল্লাস। ফাইল ফটো

শিক্ষার্থীদের উল্লাস। ফাইল ফটো

সিলেট: সিলেট শিক্ষা বোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হয়েছে ১৫৭ জন শিক্ষার্থীর।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ১৩ মে পর্যন্ত ১০ হাজার ৫৪১ জনের উত্তরপত্র পুনঃমূল্যায়ন আবেদন জমা নেওয়া হয়।
 
শনিবার (১ জুন) পুনঃনিরীক্ষণের ফলাফল ঘোষণা করা হয়েছে। নিরীক্ষণে পাস করা ১৫৭ জনের মধ্যে জিপিএ পরিবর্তন হয়েছে এমন শিক্ষার্থীর সংখ্যা ১৩২ জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২২ জন, ফেল থেকে পাস করেছে ৩৭ জন এবং জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে মার্ক পরিবর্তন হয়েছে ২২ জনের।  
 
এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃমূল্যায়ন চেয়ে আবেদনকারীদের বেশির ভাগ গণিত বিষয়ে খাতা পুনঃমূল্যায়ন চেয়েছিলেন।
 
গত ৬ মে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এবার বোর্ডের অধীনে ১ লাখ ১৩ হাজার ১৭১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৮০ হাজার ১৬২ জন। 
 
গণিতে ভরাডুবির কারণে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষায় আটটি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে ৭০ দশমিক ৮৩ শতাংশ পাসের হার নিয়ে তলানিতে অবস্থান করে সিলেট শিক্ষা বোর্ড।
 
এ বছর গণিতে ১ লাখ ৬ হাজার ১০২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৭৯ হাজার ৮৬৯ জন। শুধু গণিতেই ফেল করেছে ২৬ হাজার ২৩৩ জন শিক্ষার্থী। গণিতে বেশি ফেল করায় সূচকে ২ শতাংশ পিছিয়ে সিলেট বোর্ড। এবার গণিতে পাসের হার ৭৫ দশমিক ২৮ শতাংশ। গত বছর (২০১৮) ছিল ৭৬ দশমিক ৬১ শতাংশ।
 
বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুন ০১, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-01 21:12:11