ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ভিপি নুরের ওপর হামলাকারীদের শাস্তির দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মে ২৮, ২০১৯
ভিপি নুরের ওপর হামলাকারীদের শাস্তির দাবি

রাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) ভিপি নুরুল হক নুরের হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ফেডারেশন। একইসঙ্গে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে সংগঠনটির দফতর সম্পাদক অন্তু বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বগুড়া শাখা গত ২৬ মে (রোববার) শহরের উডবার্ন সরকারি গ্রন্থাগার মিলনায়তনে ইফতার মাহফিলের আয়োজন করেছিল

এতে যোগ দিতে ডাকসু ভিপি নুরসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতারা রওনা দিলে পথে ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী তাদের ওপর হামলা চালায়।  

ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় নুর, ফারুক ও আদিবসহ আরও বেশ কয়েকজন আহত হন। এর আগেও ব্রাহ্মণবাড়িয়ায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিলে বাধা দেয় ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্র ফেডারেশন মনে করে, নুরদের ওপর ছাত্রলীগের দফায় দফায় হামলা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। বরং এ ধরনের হামলা পরিকল্পিত এবং রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। যার মাধ্যমে সারাদেশে ভীতিকর পরিবেশ তৈরির চেষ্টা করা হচ্ছে। তাই আমরা চাই হামলাকারীদের দ্রুত চিহ্নিত করে বিচারের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হোক।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।