ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চবিতে সাক্ষাৎকার শুরু ৪ ডিসেম্বর

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতক প্রথম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার আগামী ৪ ডিসেম্বর শুরু হবে।

এদিন সকাল ১১টায় বিজ্ঞান অনুষদের ১ নম্বর গ্যালারিতে বিজ্ঞান অনুষদের অধীনে ‘এ’ ইউনিটের মেধাক্রম ১-৩০০ এবং বিকেল ২টায় মেধাক্রম ৩০১-৫৭২ পর্যন্ত সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।

৫ ডিসেম্বর সকালে মেধাক্রম ৫৭৩-৫৭২ এবং বিকেলে ৮৭৩-১১৪৩ পর্যন্ত  শিক্ষার্থীদের ডাকা হয়েছে ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজের জন্য নির্ধারিত ‘জি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৭১ থেকে ৪০.৫০ পর্যন্ত মোট ৩৫২ জন প্রার্থীর সাক্ষাৎকার আগামী ৮ ডিসেম্বর ইনস্টিটিউটের পরিচালকের কক্ষে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কে এম গোলাম মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, ‘ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে সি ইউনিটের ভর্তি পরিক্ষায় উত্তীর্ণদের সাক্ষাকার আগামী ১২, ১৩, ১৫ এবং ১৭ ডিসেম্বর অনুষদ কার্যালয় এবং বিভিন্ন বিভাগের সভাপতির কক্ষে নেয়া হবে।

মৌকিক পরীক্ষার সময় প্রত্যেক প্রার্থীকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল মার্কসিট, প্রশংসাপত্র, উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড এবং দুই কপি সত্যায়িত পাসপোর্ট সাইজের ছবি শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আসতে বলা হয়েছে।
 
পরবর্তীতে আসন খালি থাকা সাপেক্ষে মেধাক্রমানুসারে শিক্ষার্থীদের সাক্ষাৎকারের জন্যে ডাকা হবে বলে তিনি জানান।

অন্যদিকে জীববিজ্ঞান অনুষদের ‘এইচ’ ইউনিটের সাক্ষাৎকার আগামী ১০ এবং ১১ ডিসেম্বর, সমাজ বিজ্ঞান অনুষদের ‘ডি’ ইউনিটের ১৮, ১৯ এবং ২০ ডিসেম্বর অনুষদ কার্যালয়ে এবং কলা ও মানববিদ্যা অনুষদের অধীনে ‘বি’ ইউনিটের মৌখিক পরীক্ষা আগামী ২২ এবং ২৪ ডিসেম্বর কলা অনুষদ কার্যালয়ে নেয়া হবে বলেও বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ওয়েবসাইটে www.cu.ac.bd  পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ০১,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।