ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাজ্জাদকে কুপিয়ে জখম: ববি শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, মে ২৩, ২০১৯
সাজ্জাদকে কুপিয়ে জখম: ববি শিক্ষার্থী সাময়িক বহিষ্কার প্রঞ্জল রায় প্রান্ত। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ডালিমকে কুপিয়ে জখম করার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় জড়িত অভিযোগে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী (শিক্ষাবর্ষ ২০১৭-১৮) প্রঞ্জল রায় প্রান্তকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বাংলানিউজকে বলেন, উপাচার্যের নির্দেশে ঘটনা তদন্তে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আরিফ হোসেনকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে পাঁচদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে হয়েছে।

পাশাপাশি, এ ঘটনায় জড়িত অভিযোগে প্রান্তকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গত মঙ্গলবার (২১ মে) দিনগত রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে পূর্বশত্রুতার জেরে সাজ্জাদ হোসেন ডালিমকে কাঁচের ভাঙা বোতল দিয়ে কুপিয়ে জখম করা হয়।  

প্রাথমিক তথ্য ও প্রত্যক্ষদর্শীদের বিবরণ থেকে প্রঞ্জল রায় প্রান্ত ঘটনায় সরাসরি জড়িত বলে নিশ্চিত হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

এ ঘটনায় আহত শিক্ষার্থীর খালু মাহমুদুর রহমান বাদী হয়ে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এমএস/ একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।