bangla news

ববিতে চালু হলো অনলাইন রেডিও স্টেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ২:০৯:১৮ এএম
ওয়েব বেজড BU RADiO

ওয়েব বেজড BU RADiO

বরিশাল: এক ঝাঁক উদ্যমী তরুণ শিক্ষার্থীর প্রচেষ্টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে অনলাইন রেডিও স্টেশন।

ক্যাম্পাস ভিত্তিক ওয়েব বেজড (BU RADiO) এ রেডিওতে রোববার (১৯ মে) রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত সরাসরি অনুষ্ঠান সম্প্রচার করা হয়েছে।

রেডিও স্টেশনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীরা তাদের সৃজনশীলতা প্রকাশের সুযোগ পাবে বলে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

প্রথম দিনের অনুষ্ঠান সূচিতে রেডিওটির পেছনের গল্প এবং অন ও অফ এয়ারে কাজ করা মানুষগুলোর সঙ্গে আড্ডা হয়েছে। পরবর্তীতে অনুষ্ঠান সূচিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক খবর, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাফল্যের খবর, সফল মানুষদের সাক্ষাৎকার, ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে আড্ডা ছাড়াও আরজে আওয়ার, গান, কবিতা ইত্যাদি অনুষ্ঠিত হয়েছে।

রেডিওটির প্রতিষ্ঠাতা গণিত বিভাগের পঞ্চম ব্যাচের আবু উবায়দা সাংবাদিকদের বলেন, ২০১৭ সালে তিনি যখন প্রথম বর্ষের ছাত্র তখন সহপাঠী বন্ধু আকিব জাভেদ ফাহিমকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্যাম্পাস ভিত্তিক রেডিও চালু করার কথা জানান। ফাহিম খুব আগ্রহ দেখানোর কারণে তারা দু’জন মিলে কাজ শুরু করেন এবং ওয়েবভিত্তিক ক্যাম্পাস রেডিও চালুর চূড়ান্ত প্রস্তুতি নেন। ইতোমধ্যে তারা পরীক্ষামূলক সম্প্রচারও করেছেন। কিন্তু ইন্টারনেট সুবিধা না থাকায় বা রেডিওতে কাজ করতে আগ্রহীদের সাড়া না পাওয়াসহ আরও বেশ কিছু সীমাবদ্ধতার কারণে সেটি চালু রাখা সম্ভব হয়নি। দ্বিতীয় দফায় ২০১৯ সালের এপ্রিল মাসে আবারও উদ্যোগ নেওয়ায় ব্যাপক সাড়া পান এবং এবার আনুষ্ঠানিকভাবে ক্যাম্পাস রেডিও চালুর সিদ্ধান্ত নেনেন।

আবু উবায়দা ছাড়াও বিইউ রেডিওর সহ-প্রতিষ্ঠাতা হিসেবে আছেন তানভীর আহমেদ, আকিব জাভেদ ফাহিম, জালাল উদ্দীন রুমি, তানজুম তমা, রেজওয়ানা আফরোজ, চিন্ময় মন্ডল, তাওহিদ হৃদয়, সুব্রত সাগর, ফজলে রাব্বি রকি, মাহমুদুর রহমান তপু, বাহাউদ্দীন আবির, জুয়েল হোসেন, সামিয়া জেরিন, মরিয়ম ইয়াসমিন, ফাইয়াজ আহমেদ, নেওয়াজ শরীফ, ইমরান জাহিদ, রনি হাওলাদার এবং সাইদুজ্জামান শোয়েব।

বিইউ রেডিও-এর লাইভ প্রোগ্রাম শুনতে http://bit.ly/2JFp4uz ভিজিট বা http://bit.ly/2YA4W17 অ্যাপটি ইনস্টল করে লাইভ শুনতে পারবেন সবাই।

এছাড়াও লাইভ প্রোগ্রামের স্ট্রিম আপডেট পেতে লাইক দিতে পারেন, পেইজ লিংক  https://www.facebook.com/buradio.org

বাংলাদেশ সময়: ০২০৯ ঘণ্টা, মে ১৯, ২০১৯
এমএস/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 02:09:18