ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

ফুলে ফুলে সেজেছে হাবিপ্রবি ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ১০:০২:২৬ এএম
হাবিপ্রবির ক্যাম্পাসজুড়ে বাহারি ফুলের সমারোহ

হাবিপ্রবির ক্যাম্পাসজুড়ে বাহারি ফুলের সমারোহ

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ক্যাম্পাস বাহারি ফুলের সমারোহ। বড় বড় গাছে বিভিন্ন প্রজাতির ফুল দেখে যেন আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা।

দিনাজপুর হাবিপ্রবি ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, পুরো ক্যাম্পাসজুড়ে জারুল ও কৃষ্ণচূড়াসহ বিভিন্ন ফুলের সমারোহ।

প্রাণ ও প্রকৃতি যখন প্রখর রোদে পুড়ছে। এ ক্যাম্পাসের বড় বড় গাছের ফুল তখন জানান দেয় সৌন্দর্যের বার্তা। গ্রীষ্মের এ প্রাণহীন রুক্ষতা ছাপিয়ে প্রকৃতিতে নিজেকে মেলে ধরে আপন মহিমায়। যেন বিভিন্ন রঙয়ের হাজারও ফুল পসরা সাজিয়ে বসে আছে প্রকৃতি। যে কারও চোখে এনে দেবে শিল্পের দ্যোতনা, অবাক চোখে তাকিয়ে সৌন্দর্য উপভোগ করে সবাই। মন ছুঁয়ে রঙিন হয়ে যায়। যেন মনের অজান্তেই স্বভাব কবি হয়ে যায় সে।
হাবিপ্রবির ক্যাম্পাসজুড়ে বাহারি ফুলের সমারোহ
প্রতিদিন প্রকৃতির সুশোভিত ও অপরূপ সৌন্দর্যের সুরা পান করতে ক্যাম্পাসে ঘুরতে আসে সব বয়সের হাজারও মানুষ। বিশেষ করে তরুণ-তরুণীরা। প্রকৃতির টানে ব্যস্ত সময়ে একটু অবসরের প্রয়োজনে বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন নিয়ে ঘুরতে আসছেন এ ক্যাম্পাসে।
হাবিপ্রবির ক্যাম্পাসজুড়ে বাহারি ফুলের সমারোহ
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাংলানিউজকে জানান, ক্যাম্পাসে বড় বড় গাছগুলোতে বিভিন্ন ধরনের ফুল ফুটেছে। ফুলগুলো দেখে মন জুড়িয়ে যায়। মনের ভেতরে অন্য এক অনুভূতির জন্ম দেয়। চারিদিকে কতো রং-বেরঙের ফুল। ফুলের গন্ধে যেন ক্যাম্পাসকে মাতিয়ে রাখে। এর মাঝে ক্যাম্পাসে কার না ঘুরতে ভালো লাগে!

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, মে ১৮, ২০১৯
জিপি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-18 10:02:26