ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

বশেফমুবিপ্রবি সিন্ডিকেটের প্রথম সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ৮:১১:০৫ পিএম
সভায় বশেফমুবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

সভায় বশেফমুবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) সিন্ডিকেটের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয়ের লিয়াজোঁ কার্যালয়ের সভাকক্ষে এ সভা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদ।

শুরুতে সিন্ডিকেট সভাপতি ও উপাচার্য ড. সামসুদ্দিন আহমেদ উপস্থিত সদস্যদের ধন্যবাদ জানান। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সব শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে সভার কার্যক্রম শুরু হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সংসদ সদস্য সদস্য মির্জা আজম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. এম শাহ নওয়াজ আলি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (নিরীক্ষা ও আইন) মাহবুব-উল-ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান খান, বশেফমুবিপ্রবির সমাজকর্ম বিভাগের বিভাগীয় চেয়ারম্যান ড. এএইচএম মাহবুবুর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সিরাজুন নূর চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হুসাইন ও বশেফমুবিপ্রবির রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান উপস্থিত ছিলেন।

এ ছাড়া উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক ড. আব্দুর রেজ্জাক, উপ-রেজিস্ট্রার মহিউদ্দিন মোল্লা প্রমুখ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষ (২০১৮-১৯) থেকেই শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। এরই ক্লাসও শুরু হয়েছে। 

প্রথম ব্যাচে বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের অধীনে চারটি বিভাগে মোট ১৩৬ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির মূল ক্যাম্পাস জামালপুর জেলার মেলান্দহ উপজেলায়। তবে অস্থায়ী ক্যাম্পাস হিসেবে শিক্ষা কাযক্রম চলছে জেলা শহরের দেওয়ানপাড়ায় বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল অ্যান্প কলেজের একটি ভবনে। 

গত বছর জাতীয় সংসদে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল-২০১৭’ পাস হয়। বিশ্ববিদ্যালয়টির প্রথম উপাচার্য নিযুক্ত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ও প্রখ্যাত শিক্ষাবিদ ড. সামসুদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মে ৬, ২০১৯
টিএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-16 20:11:05