ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে ঈদ ও গ্রীষ্মের ছুটি শুরু রোববার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, মে ১৫, ২০১৯
জবিতে ঈদ ও গ্রীষ্মের ছুটি শুরু রোববার

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শবে কদর, জুমাতুল বিদা, পবিত্র ঈদ-উল-ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি শুরু হবে আগামী রোববার (১৯ মে) থেকে। তবে, ছুটি শুরু হলেও আগামী ৩০ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব রুটের বাস চলাচল নিয়মিত থাকবে।

বুধবার (১৫ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দফতর ও পরিবহন পুল থেকে এ তথ্য জানানো হয়।  

সংশ্লিষ্ট দফতর সূত্রে জানা যায়, শবে-কদর, জুমাতুল বিদা, ঈদ-উল-ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে আগামী ১৯ মে হতে ২০ জুন পর্যন্ত সব বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস বন্ধ থাকবে এবং ২ জুন হতে ২০ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব বিভাগীয় অফিস ও প্রশাসনিক দফতর বন্ধ থাকবে।

তবে, ক্লাস বন্ধ থাকাও ওই সময়ে কোনো বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকলে তা নেওয়া হতে পারে।

তবে ছুটি শুরুর আগে সাপ্তাহিক বন্ধের দিন শুক্র ও শনিবার হওয়ায় এ ছুটি বেড়ে ৩৪ দিনে পৌছাবে। অর্থাৎ শিক্ষার্থীরা বাড়তি ৪ দিনসহ মোট ৩৪ দিন ছুটি ভোগ করতে পারবেন।  

এদিকে, ছুটিতেও বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু বিভাগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলার পরিপ্রেক্ষিতে আগামী ৩০ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব রুটের বাস যথারীতি চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রমজানের নিয়মিত সময় অনুযায়ী বাসগুলো ক্যাম্পাসে প্রবেশ ও ছেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মে ১৫, ২০১৯
কেডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।