ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে ছিনতাইয়ের ঘটনায় আরও এক শিক্ষার্থী বহিষ্কার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ৯, ২০১৯
জবিতে ছিনতাইয়ের ঘটনায় আরও এক শিক্ষার্থী বহিষ্কার জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইল ফটো

জবি: প্রাথমিক তদন্তে ছিনতাইয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আরও এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত শিক্ষার্থীর নাম মিরাজুল ইসলাম। তিনি ভূগোল ও পরিবেশ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (৯ মে) বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী বন্ধুদের সঙ্গে ঘুরতে আসলে তাদের বাহাদুর শাহ (ভিক্টোরিয়া) পার্কে ডেকে মিরাজুল ইসলাম অশোভন আচরণ করেন ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেন।

প্রাথমিক তদন্তে তার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়া গেছে, যা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থি। এ কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মিরাজুল ইসলামকে (০৮ মে জারি করা আদেশের মাধ্যমে) সাময়িক বহিষ্কার করেছে।

একইসঙ্গে তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না সে ব্যাপারে আগামী সাতদিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

এর আগে, একই ঘটনায় গত ২৪ এপ্রিল পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহিম আহমেদ খান, ভূগোল ও পরিবেশ বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের মারুফ আহমেদকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মে ০৯, ২০১৯
কেডি/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।