ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্টার্টআপ ক্যাম্পে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটির দুই গ্রুপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মে ৮, ২০১৯
স্টার্টআপ ক্যাম্পে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটির দুই গ্রুপ স্টার্টআপ ক্যাম্পে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটির দুই গ্রুপ।

ফেনী: চাপ থেকে উৎপন্ন বিদ্যুৎ কীভাবে তারবিহীন ট্রন্সমিশন করা যায়, সেই উদ্ভাবনী ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’-এর জাতীয় ক্যাম্প গাজীপুরে উপস্থাপন করবেন ফেনী ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক বিভাগের শেখ শাহ পরান মাহতাম ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবিহা সানজিদা আহমেদ ও ইসমাইল সিদ্দিকী ইমনের সমন্বয়ে গড়া দল।

জাতীয় ক্যাম্পে অংশ নিতে আগামী রোববার (১২ মে) বিশ্ববিদ্যালয় ত্যাগ করবেন তারা। ১৩ থেকে ১৬ মে অনুষ্ঠিত হবে এ জাতীয় ক্যাম্প।

দেশ গঠনে তরুণদের উদ্ভাবনী ভাবনা ও উদ্যোগ ব্যবহার করার লক্ষে ইয়াং বাংলা ও আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের অধীনে চলছে এ ক্যাম্প।

এছাড়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী  হাবিব বিন আল আমিনের একক দলও উপস্থাপন করবেন তার আইডিয়া। পোল্ট্রি শিল্পের সমস্যা সম্ভবনা নিয়ে ‘পোল্ট্রি ডক্টর’ নামে অ্যাপ তৈরি করেছেন তিনি।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি-আইডিয়া প্রকল্প এবং দেশের তরুণদের স্বপ্নের সবচেয়ে বড় প্লাটফর্ম ইয়াং বাংলার যৌথ উদ্যোগে চলছে এ স্টার্টআপ প্রতিযোগিতা। ৪০টি বিশ্ববিদ্যালয়ের ১২০টি দল নিয়ে গাজীপুরে অনুষ্ঠিত হবে জাতীয় স্টার্টআপ ক্যাম্প। সেখান থেকে নির্বাচন করা হবে সেরা ১০টি উদ্ভাবনী ভাবনা।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ৮ মে, ২০১৯
এসএইচডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।