ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষা ছুটি শেষে ফিরে না আসায় রাবি শিক্ষক চাকরিচ্যুত

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মে ৭, ২০১৯
শিক্ষা ছুটি শেষে ফিরে না আসায় রাবি শিক্ষক চাকরিচ্যুত

রাবি: বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ছুটি শেষে বিদেশ থেকে ফিরে না আসায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফার্মেসি বিভাগের অধ্যাপক প্রমা খোন্দকারকে চাকরিচ্যুত করা হয়েছে। তার পদত্যাগপত্রের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে চাকরিচ্যুত করে। 

এছাড়া, সুপ্রীম কোর্টের রিট পিটিশন মামলার আদেশ সংশোধনের ভিত্তিতে রসায়ন বিভাগের শিক্ষক ড. মো. রওশন জামিরকে চাকরিতে পূনর্বহাল করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ৪৯০ তম সিন্ডিকেট সভার ৩৪ ও ৭৭ নম্বর এজেন্ডার ওপর এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার পোস্ট ডক্টরাল গবেষণার জন্য বিনা বেতনে বিশেষ ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ৪৬১ তম সিন্ডিকেট সভার ৮ নম্বর সিদ্ধান্তের প্রেক্ষিতে চিঠি ইস্যুর দুই মাসের মধ্যে স্বপদে যোগদানের জন্য চিঠি পাঠানো হয়। তবে তিনি বিভাগে যোগদান না করে পদত্যাগপত্র পাঠিয়ে দেন। এরপর ৪৯০ তম সিন্ডিকেট সভায় তার পদত্যাগপত্র গ্রহণ করে চাকরিচ্যুত করা হয়।

অন্যদিকে, ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের রসায়ন এবং ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ৩০ শতাংশ কোটা পূরণ না করার অভিযোগে মুক্তিযোদ্ধা সন্তান ড. রওশন জামিরের দায়েরকৃত ২০৮৩/২০১০ নং রিট পিটিশন মামলার রায়ের আদেশ সংশোধন করার পর তাকে রসায়ন বিভাগে যোগদানের সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘন্টা, মে ০৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।