ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসায় শতভাগ পাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মে ৬, ২০১৯
ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসায় শতভাগ পাস শতভাগ পাস এনএস কামিল মাদ্রাসার শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: বিগত বছরের মতো এ বছরও দাখিল পরীক্ষার ফলাফলে সাফল্য ধরে রেখেছে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা। 

এ মাদ্রাসা থেকে ২২০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২৪ জন।

বাকিরা সবাই  ‘এ’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৫০ জন ও সাধারণ বিভাগ থেকে ৭৪ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. ছালেহ বাংলানিউজকে বলেন, দলীয় রাজনীতিমুক্ত শিক্ষাঙ্গন, সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা, শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রয়োজনীয় ক্লাসটেস্ট, সুন্দর হাতের লেখা নিশ্চিতকরণ, দুর্বল ছাত্রদের জন্য ফিডব্যাক ক্লাস, অভিভাবক সম্মেলনসহ শিক্ষা সহায়ক কার্যক্রমের সফল বাস্তবায়ন, আবাসিক ছাত্রদের জন্য সার্বক্ষণিক মনিটরিং, আবাসিক ক্লাস ও সময়োপযোগী ব্যবস্থা নেওয়ায় এ প্রতিষ্ঠান গৌরবোজ্জ্বল ফলাফল ধরে রেখেছে।

ভালো ফলাফল ও প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্যের জন্য শিক্ষক, অভিভাবকসহ সবার আন্তরিক সহযোগিতা চান অধ্যক্ষ।

এদিকে, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ঝালকাঠি জেলায় পাসের হার ৬৭ দশমিক ১৪ শতাংশ। এ বছর জেলায় মোট ১০ হাজার ৭৭৬ পরীক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে ৭ হাজার ২ শত ৩৫ জন পাস করেছে।

শতভাগ পাস না থাকলেও জেলার প্রধান দু’টি বিদ্যালয়ের ফলাফলের মধ্যে সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ে ২৬৭ শিক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ২৬১ জন। জিপিএ-৫ পেয়েছে ৫৩ জন। ঝালকাঠি বালক উচ্চ বিদ্যালয়ের ১৭৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ১৭২ জন। জিপিএ-৫ পেয়েছে ২৭ জন।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এমএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।