ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পাসের হারে দেশ সেরা রাজশাহী শিক্ষা বোর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, মে ৬, ২০১৯
পাসের হারে দেশ সেরা রাজশাহী শিক্ষা বোর্ড রাজশাহী শিক্ষা বোর্ড। ছবি: বাংলানিউজ

রাজশাহী: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় এ বছর রাজশাহীতে পাসের হার ৯১ দশমিক ৬৪ শতাংশ। গত বছর ছিল ৮৬ দশমিক ০৭ শতাংশ। এ বছর সব বিষয়ে পাস করেছে ১ লাখ ৮৬ হাজার ৮২৮ জন। জিপিএ-৫ পেয়েছে ২২ হাজার ৭৯৫ জন শিক্ষার্থী। ফলে এবার পাসের হারে দেশ সেরা হয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড। রাজশাহীতে এবার পাসের হারে ছেলেদের তুলনায় মেয়েরা ভালো ফলাফল করেছে।

সোমবার (৬ মে) সকাল সাড়ে ১১টার দিকে রাজশাহী শিক্ষা বোর্ডের সভা কক্ষে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মো. আনারুল হক প্রাং আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন। এ সময় শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এবার বিভাগের আট জেলা থেকে পরীক্ষায় অংশ নেয় ২ লাখ ৪ হাজার ৮৩৫ জন শিক্ষার্থী। মোট পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭ হাজার ২৬৩ জন ছাত্র ও ৯৬ হাজার ৬১৮ জন ছাত্রী। এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৭৯ হাজার ৯০৯ জন। রাজশাহী বিভাগের আট জেলায় মোট ২৫৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।