ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জবির সমাবর্তন: বাড়লো আবেদনের সময়, পাচ্ছে ৯ম ব্যাচও

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, মে ৩, ২০১৯
জবির সমাবর্তন: বাড়লো আবেদনের সময়, পাচ্ছে ৯ম ব্যাচও জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তনে অংশ নিতে আবেদনের সময় বাড়ানো হয়েছে। একই সঙ্গে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের যেসব শিক্ষার্থী স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছে তারাও আবেদন করতে পারবেন।

বৃহস্পতিবার (২ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, আগামী ১৬ মে (বৃহস্পতিবার) রাত ১২টা পর্যন্ত আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে।

এই সময়ের মধ্যে প্রথম ব্যাচ থেকে শুরু করে ৮ম ব্যাচের যেসব শিক্ষার্থী এখনো আবেদন করেননি তারা সফলভাবে আবেদন করে সমাবর্তনে অংশ নিতে পারবে।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ের ৯ম ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে যারা স্নাতক ডিগ্রি অর্জন করেছেন তারাও আগামী ১৬ মে’র মধ্যে টাকা পরিশোধ করে সমাবর্তনে অংশ নিতে পারবে। আবেদনের এই বর্ধিত সময়ের মধ্যে কেউ আবেদন করতে না পারলে আর কোনো সুযোগ থাকবে না।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বহুল-কাঙ্ক্ষিত প্রথম সমাবর্তন চলতি বছরের শেষ নাগাদ অনুষ্ঠিত হবে। সমাবর্তনে অংশ নিতে নিয়মিত শিক্ষার্থীদের অনার্স ও বিবিএ ডিগ্রির জন্য সব চার্জসহ ৩৪৩৪ টাকা ও মাস্টার্স ও এমবিএ ডিগ্রির জন্য ৪৪৪৪ টাকা দিতে হবে। এছাড়া পিএইচডি ও এমফিল ডিগ্রি অর্জনকারীদের ক্ষেত্রে চার্জসহ ৪৯৪৯ টাকা এবং সান্ধ্যকালীন ডিগ্রিধারীদের সমাবর্তনে অংশ নিতে গুনতে হবে ৬৮৬৮ টাকা।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ০২, ২০১৯
কেডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।