ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত

ঢাকা: দুর্নীতির অভিযোগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়া স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ তিন দিনের মধ্যে তদন্ত করে মন্ত্রণালয়কে জানতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে গত ২৬ এপ্রিল লিখিত পরীক্ষা নেওয়া হয়, তাতে ১৫ প্রার্থীর মধ্যে ১৩ জন অংশ নেন বলে জানা যায়।

নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে একজন প্রার্থী এবং একজন অভিভাবক শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দেন।

রোববার (২৮ এপ্রিল) ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে পাঠানো শিক্ষা মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, গত ২৬ এপ্রিল ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগের জন্য অনুষ্ঠিত পরীক্ষায় অনিয়মের অভিযোগ উত্থাপিত হওয়ায় নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থগিত রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরেক চিঠিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালককে অধ্যক্ষ নিয়োগে অনিয়মের ঘটনা তদন্ত করে তিন দিনের মধ্যে মতামতসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মাউশি মহাপরিচালককে পাঠানো চিঠির সঙ্গে অনিয়মের অভিযোগ সংক্রান্ত অভিযোগের চিঠি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।