ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিএটির প্রথম উপ-উপাচার্য মাহমুদার মৃত্যুবার্ষিকী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
আইইউবিএটির প্রথম উপ-উপাচার্য মাহমুদার মৃত্যুবার্ষিকী

ঢাকা: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) প্রথম উপ-উপাচার্য এবং পরিচালনা পর্ষদের সদস্য অধ্যাপিকা মাহমুদা খানমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) মরহুমার রুহের মাগফিরাত কামনায় আইইউবিএটি ক্যাম্পাসে স্মরণ সভা ও খতমে কুরআন এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তব্য দেন- আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব, রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসেন (অব.), কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. শহীদুল্লাহ মিয়া, অধ্যাপক ড. এম আর খান।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের ডিন, চেয়ার, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, এলামনাই, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অধ্যাপিকা মাহমুদা খানম ২৪ এপ্রিল ২০১৭ সালে ইন্তেকাল করেন। উল্লেখ্য, তিনি উপ-সচিব ও উপদেষ্টা হিসেবে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ নারী পুনর্বাসন ও কল্যাণ ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। ১৯৯১ সালে প্রতিষ্ঠার শুরু থেকেই তিনি আইইউবিএটির সঙ্গে জড়িত ছিলেন। তিনি ১৯৯৯ সালে আইইউবিএটির উপ-উপাচর্য হিসেবে যোগদান করেন এবং জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।