ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

সাত কলেজের জন্য স্বতন্ত্র ভবন নির্মাণের পরিকল্পনা ঢাবির

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৪ ৭:৪২:৫৮ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের যেকোনো ধরনের একাডেমিক ভোগান্তি লাঘবে ঢাবি কর্তৃপক্ষ সব নিয়মতান্ত্রিক পন্থা অবলম্বন করবে। পাশাপাশি ভবিষ্যতে সাত কলেজের জন্য স্বতন্ত্র নতুন ভবন নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অধিভুক্ত শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে যেসব শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হয়েছে তাদের কিছু জটিলতার কারণে শিক্ষা কার্যক্রম পরিচালনায় সাময়িক অসুবিধা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এরইমধ্যে তাদের এসব সমস্যা সমাধান করার উদ্যোগ নিয়েছে। এর পরিপ্রেক্ষিতে আন্দোলন থেকে সরে এসে শিক্ষার্থীদেরকে নিজ নিজ ক্যাম্পাসে থাকার জন্য বলা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধিভুক্ত সরকারি ৭ কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা শেষ হওয়ার ৯০ কার্যদিবসের মধ্যে সব বিষয়ের ফলাফল প্রকাশ করার ব্যাপারে এরইমধ্যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেসব বিষয়ে অধিক হারে অকৃতকার্য হয়েছে, তদবিষয়ে আবেদনক্রমে পুনর্মূল্যায়নের ব্যবস্থা নেওয়া হবে। সাত কলেজের একাডেমিক কার্যক্রম পরিচালনার জন্য এরইমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে স্বতন্ত্র সেল গঠন করা হয়েছে। অধিভুক্ত সাত কলেজের সেশনজট নিরসনে ‘ক্রাশ প্রোগ্রাম’ বিষয়ে কলেজ অধ্যক্ষদের সঙ্গে আলোচনার মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে। তাদের জন্য একাডেমিক ক্যালেন্ডার তৈরির কাজও প্রক্রিয়াধীন রয়েছে।
 
এছাড়া ২০১৬ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষার ফলাফল (সিজিপিএ সমন্বয় করে) এরইমধ্যে প্রকাশ করা হয়েছে। ডিগ্রি ১ম বর্ষ ২০১৭ পরীক্ষার রুটিনও প্রকাশিত হয়েছে। মাস্টার্স ২০১৬ অনলাইনে ফরম পূরণ শুরু হবে ২৮ এপ্রিল ২০১৯ এবং পরীক্ষা শুরু হবে ১৭ জুন ২০১৯ থেকে। অনার্স ২য় বর্ষ ২০১৮ পরীক্ষা শুরু হবে ১৯ মে ২০১৯। আগামী ২৮ এপ্রিল উপাচার্যের সভাপতিত্বে ৭ কলেজের অধ্যক্ষদের সঙ্গে এক সভা অনুষ্ঠিত হবে। এতে শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে করণীয় বিষয়ে সিদ্ধান্ত হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এসকেবি/জেডএস 

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-24 19:42:58