ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

‘বৈধ’ উপাচার্যের দাবিতে অনড় অবস্থানে গণবি শিক্ষার্থীরা

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
‘বৈধ’ উপাচার্যের দাবিতে অনড় অবস্থানে গণবি শিক্ষার্থীরা ‘বৈধ’ উপাচার্যের দাবিতে গণবি শিক্ষার্থীদের ঝটিকা মিছিল, ছবি: বাংলানিউজ

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে বৈধ উপাচার্য (ভিসি) নিয়োগের দাবিতে আন্দোলনরত সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) শিক্ষার্থীরা অনড় অবস্থানে রয়েছেন।

আন্দোলনের অংশ হিসেবে বুধবার (১৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে শিক্ষার্থীদের ঝটিকা মিছিল করতে দেখা গেছে। এসময় তাদের ‘রক্ত লাগলে রক্ত নে, বৈধ একটা ভিসি দে’, ‘মোদের কেন ভিসি নাই, জবাব দাও জবাব চাই’সহ বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড হাতে স্লোগানে দিতে দেখা যায়।

আন্দোলনকে আরও বেগবান করতে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ ট্রাস্টি বোর্ডের ওপর চাপ বলবৎ রাখতে সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ে অবস্থান নিতে থাকে সাধারণ শিক্ষার্থীরা। পূর্বনির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী অবস্থান কর্মসূচি পালন করে তারা।

আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের সমন্বয়ক শেখ রনি।

তিনি বলেন, ‘আমরা আন্দোলনকে আরও গতিশীল করতে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিচ্ছি। তবে আমরা বৈধ ভিসি না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। ’

বৈধ উপাচার্যের দাবিতে গত ৬ এপ্রিল থেকে টানা ১২ দিনের মতো আন্দোলন কর্মসূচি চালিয়ে আসছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৬৫০, এপ্রিল ১৭, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।