ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে বৈশাখী কনসার্টের ব্যানার-ফেস্টুনে ভাঙচুর-আগুন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
ঢাবিতে বৈশাখী কনসার্টের ব্যানার-ফেস্টুনে ভাঙচুর-আগুন ভাঙচুরের পর দেওয়া হয় আগুন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে প্রস্তুত করা বিভিন্ন ব্যানার ফেস্টুন, বিজ্ঞাপন সামগ্রী, ফ্রিজ, স্টলে ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে ছাত্রলীগের একটি গ্রুপ।

শুক্রবার (১২ এপ্রিল) দিনগত রাত ১টার পর এ ঘটনা ঘটে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

বরাবরের মতো এবারও কোমলপানীয় প্রতিষ্ঠান মোজো এর স্পন্সর করে।

ছাত্রলীগের কয়েকটি হলের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে সেখানে গিয়ে অনুষ্ঠান, বিজ্ঞাপন লাগানোর বিষয়ে অনুমতি নেওয়া হয়েছে কিনা জানতে চাওয়া হয়। এক পর্যায়ে তারা সেখানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।  

ছাত্রলীগ সূত্রে জানা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় এক নেতাকে এ বিষয়ে মূল্যায়ন না করার অভিযোগ এনে তার অনুসারীরা এ ঘটনা ঘটিয়েছে।
ভাঙচুর হওয়া ফ্রিজ
এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে ফোন দেওয়া হলেও কলটি রিসিভ করা হয়নি।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বাংলানিউজকে বলেন, আমি ঘটনাটা শুনেছি। এ ধরনের বিষয় কোনোভাবেই কাম্য নয়। বিষয়টি দেখে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৩০০  ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।