ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ডিন্স অ্যাওয়ার্ড পেলেন ৩ শিক্ষক-২১ শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
ঢাবিতে ডিন্স অ্যাওয়ার্ড পেলেন ৩ শিক্ষক-২১ শিক্ষার্থী অ্যাওয়ার্ড তুলে দিচ্ছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালের বিএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সে অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ২১ শিক্ষার্থী ডিন্স অ্যাওয়ার্ড লাভ করেছেন। একইসঙ্গে মৌলিক গবেষণায় অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষদের তিন শিক্ষককেও ডিন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বর্ণাঢ্য অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অ্যাওয়ার্ড সবার হাতে তুলে দেন।

আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সে অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিভাগীয় চেয়ারম্যানরা নিজ নিজ বিভাগের অ্যাওয়ার্ডপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. একিউএম মাহবুব ধন্যবাদ জ্ঞাপন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, অসাম্প্রদায়িক চেতনা ও মানবিক মূল্যবোধে জাগ্রত হয়ে শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কার্যকর ভূমিকা পালন করতে হবে। অসাধারণ ফলাফল অর্জনের জন্য তিনি অ্যাওয়ার্ডপ্রাপ্তদের অভিনন্দন জানান।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত তিন শিক্ষক হলেন- অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদ (ভূতত্ত), অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ (সমুদ্রবিজ্ঞান) এবং প্রভাষক মো. ইউসুফ গাজী (ভূতত্ত)।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- জান্নাতুল ফেরদৌস, নাজনীন বিনতে হায়দার, নিশাত তাসনিম কাকন ও দোলা দত্ত (ভূগোল ও পরিবেশ), মাহমুদ আল নূর তুষার, আফরোজা পারভীন, তামান্না মেহেরান শিমু, সুমাইয়া সাদিক, শারফ আনিকা হক, ফারজানা জারিন মারিয়া, ফাতেমা তুজ জোহরা নিশি ও মো. তারিকুল ইসলাম (ভূতত্ত) এবং নাজমা আহমেদ, শামিমা ফেরদৌসি শিফা, আরিফুল ইসলাম, তানজিম হায়াত, নাওয়ার ওয়াদুদ খান, ফাল্গুনী সরকার, তানজিম হোসেন, সুমাইয়া তাবাসসুম ও আয়েশা ইসলাম (দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা)।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এসকেবি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।