ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

ইবির খেলোয়াড়দের ওপর হামলা: জাবি উপাচার্যের দুঃখ প্রকাশ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১১ ৫:০৩:৫০ পিএম
বক্তব্য রাখছেন জাবির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন জাবির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হ্যান্ডবল খেলোয়াড় ও শিক্ষকদের ওপর হামলার ঘটনায় লজ্জিত ও বিস্মিত হয়ে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেছেন জাবির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ৪৮তম ব্যাচের শিক্ষার্থীদের প্রবেশিকা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যের সময় তিনি দুঃখ প্রকাশ করেন।

তিনি বলেন, এ ঘটনাটি আমাকে খুব ব্যথিত করেছে। বঙ্গবন্ধুর নামে ডে টুর্নামেন্ট সেখানে এমন ঘটনা। আমার ছেলেদের কাছে থেকে এ ধরনের আচরণ কখনও আশা করিনি। এ ঘটনাটি সারাজীবন আমার মনে দাগ কেটে রইবে। ইবির উপাচার্য আমাকে খুবই সম্মান করেন। সব সময় আপা সম্বোধন করে ডাকেন।  তিনি আমার উপর ভরসা করে তার ছেলেদের আমাদের বিশ্ববিদ্যালয়ে পাঠিয়েছিলেন। কিন্তু আমরা তাদের নিরাপত্তা দিতে পারিনি। তার কাছে খুবই ছোট হতে হয়েছে আমাকে। এ ঘটনার জন্য আমিই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অনেক বকেছি। কিন্তু প্রক্টরিয়াল টিম পুরো খেলার সময় মাঠে ছিলো। তারা তাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছেন।

নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, অতিথির সম্মান করতে জানতে হবে। তোমার বড় ভাইয়েরা যে ঘটনা ঘটিয়েছেন তা তোমরা কখনই করবে না। আমরা এ ঘটনায় দুঃখিত এবং লজ্জিত।

এদিকে এ ঘটনায় দুঃখ প্রকাশ করে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পশ্চিম পাদদেশে মানববন্ধন কর্মসূচি পালন করেন জাবির শিক্ষার্থীরা।

মানববন্ধনে দুঃখিত ও লজ্জিত, আমরা ইবির কাছে ক্ষমা প্রার্থী, আই অ্যাম সরি, দু:খিত ইবি, সরি ইবি ইত্যাদি ব্যানার জাবি শিক্ষার্থীদের হাতে শোভা পায়।

জাবির ইতিহাস বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ বলেন, অনাকাঙ্খিত ঘটনার জন্য আমরা খুবই দুঃখিত ও লজ্জিত। আমরা এ ঘটনার জন্য ইবির সব শিক্ষক-শিক্ষার্থীর কাছে ক্ষমা চাচ্ছি। এ ধরনের ঘটনার আর কখনো পুনরাবৃত্তি হবে না।

বুধবার (১০ এপ্রিল) জাবি ও ইবির মধ্যে সেমি ফাইনাল হ্যান্ডবল খেলা অনুষ্ঠিত হয় জাবির কেন্দ্রীয় মাঠে। এ সময় দ্বন্দ্বে জড়িয়ে পড়েন খেলোয়াড়রা। এতে ইবির সিন্ডিকেট সদস্যসহ বেশ কয়েকজন আহত হন।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14