ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৮ দফা দাবি আদায়ে ব‌বি শিক্ষকদের অবস্থান ধর্মঘট কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
৮ দফা দাবি আদায়ে ব‌বি শিক্ষকদের অবস্থান ধর্মঘট কর্মসূচি ধর্মঘট কর্মসূচিতে ব‌বি শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: ঘোষিত কর্মসূচি অনুযায়ী আট দফা দাবিতে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করছেন ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের (ববি) শিক্ষকরা।

বৃহস্প‌তিবার (১১ এ‌প্রিল) সকাল ১১টা থেকে ব‌বির প্রশাস‌নিক ভব‌নের নিচতলায় এ কর্মসূচির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। যা চলবে একটানা দুপুর ১টা পর্যন্ত।

ব‌বি শিক্ষক স‌মিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বাংলানিউজকে জানান, বিশ্ব‌বিদ্যালয়ে বর্তমা‌নে শিক্ষক নির্যাত‌নের কারখানায় প‌রিণত হ‌য়ে‌ছে। এখা‌নে নেই  কো‌নো শিক্ষার প‌রি‌বেশ। আইন করা হয়েছে শিক্ষা প‌রিপন্থী, চ‌লে স্বেচ্ছাচা‌রিতা। আর এ কার‌ণে আট দফা দাবি ঘোষনা ক‌রা হ‌য়ে‌ছে।

এর ম‌ধ্যে অন্যতম, সি‌ন্ডি‌কে‌টের ৫৮তম সভা অনুসা‌রে শিক্ষ‌কের পদন্ন‌তিতে জ‌টিলতা শুরু হওয়ায় তা বা‌তি‌লের দাবি জানা‌নো হ‌য়ে‌ছে। শিক্ষক‌দের সি‌নিয়‌রি‌টি এবং চেয়ারম্যান নি‌য়োগে অ‌নিয়ম দূর করার দাবি জানা‌নো হয়। পাশাপা‌শি শিক্ষা ছু‌টি‌তে অনিয়ম এবং পক্ষপাতমূলক আচরণ বন্ধ করার দাবিও রয়েছে।

বাংলা‌দেশ সময়: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।