ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শামিয়ানা টাঙিয়ে সড়কে ববি শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
শামিয়ানা টাঙিয়ে সড়কে ববি শিক্ষার্থীরা শামিয়ানা টাঙিয়ে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে শিক্ষার্থীদের অবস্থান। ছবি: বাংলানিউজ

বরিশাল: শামিয়ানা টাঙিয়ে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে অবস্থান নিয়ে আন্দোলনরত বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। এ সময় উপাচার্যের পদত্যাগের দাবিতে তাদের নানা স্লোগান দিতেও শোনা গেছে।

বুধবার (১০ এপ্রিল) বেলা ১১টা থেকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে অনির্দিষ্টকালের জন্য অবরোধ শুরু করেছেন শিক্ষার্থীরা। তারা জানান, উপাচার্যের পদত্যাগ বা ছুটিতে যাওয়ার লিখিত কপি না পাওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাবেন।

 

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সড়কে গাছের গুঁড়ি ও ইট ফেলে প্রতিবন্ধকতা তৈরির পাশাপাশি টায়ারে আগুন জ্বেলে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এতে ওই সড়কসহ ভোলা-বরিশাল মহাসড়কেও যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে বরিশাল, পটুয়াখালী, ভোলা ও বরগুনা জেলার যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।  

এদিকে অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কের দুই প্রান্তে যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাকসহ সব ধরনের যানবাহন আটকে রয়েছে। ফলে সড়কের দুইপ্রান্তেই প্রায় চার কিলোমিটারজুড়ে সৃষ্টি হয়েছে যানজট।  

কোনো উপায়ন্তর না পেয়ে হেঁটেই গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছেন যাত্রীরা। তবে অসুস্থ রোগী বহনকারী যানবাহনসহ জরুরি সেবার যানবাহনগুলো চলাচল করতে দেয়া হচ্ছে।

আন্দোলনরত শিক্ষার্থী শফিকুল ইমলাম ও লোকমান হোসেন জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত মহাসড়ক অবরোধের এ কর্মসূচি অব্যাহত থাকবে।  

বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে সড়কের উভয়পাশেই প্রায় ৪ কিলোমিটারজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।  

তবে তিনি এও বলেন, অনির্দিষ্টকালের অবরোধ চললে মানুষের ভোগান্তি বাড়বে। তাই এ বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করা হচ্ছে, যাতে তারা সড়ক থেকে সরে যান।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
এমএস/এসএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।