ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অনশন ভেঙেছেন গণবি শিক্ষার্থীরা

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
অনশন ভেঙেছেন গণবি শিক্ষার্থীরা অনশনে গণবির শিক্ষার্থী। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে বৈধ উপাচার্য নিয়োগে ট্রাস্টি বোর্ডের সঙ্গে আলোচনার দাবিতে আমরণ অনশনে বসা গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) ১৪ শিক্ষার্থী অনশন ভেঙেছেন।

মঙ্গলবার (০৯ এপ্রিল) রাত ৯টায় অনশন ভাঙেন তারা। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জুস খাইয়ে তাদের অনশন ভাঙান।

মঙ্গলবার সন্ধ্যার পরে শিক্ষার্থীদের অনশন ভাঙাতে আসেন গণবির রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক করম নেওয়াজ, ইংরেজি বিভাগের প্রধান ড. আমজাদ হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু, সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুক্কামেল প্রমুখ।

অনশন ভাঙাতে এসে রেজিস্ট্রার বলেন, তোমাদের দাবি মতো ট্রাস্টি বোর্ডের সঙ্গে আলোচনায় বসার ব্যবস্থা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তোমরা অনশন ভাঙো।

এ সময় উপস্থিত আরও আন্দোলনকারী শিক্ষার্থী তাদের দাবিগুলো জোরালোভাবে উপস্থাপন করেন এবং অতি দ্রুত সবকিছু সমাধানের জন্য আহ্বান জানান।

অনশনকারীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার (১১ এপ্রিল) ট্রাস্টি বোর্ডের সঙ্গে তাদের আলোচনার ব্যবস্থা করা হবে। এই আশ্বাসে অনশন ভেঙে ক্যাম্পাস ত্যাগ করেন তারা।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ট্রাস্টি বোর্ডের সঙ্গে আলোচনায় বসার দাবিতে অনশন এ বসেন তারা। এছাড়া ইউজিসি কর্তৃক বৈধ উপাচার্যের নিয়োগের দাবিতে গত ৬ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন গণবির শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।