ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবির সহকারী প্রক্টরের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
হাবিপ্রবির সহকারী প্রক্টরের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

দিনাজপুর: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় সহকারী প্রক্টর মাহবুবুর রহমানের পদত্যাগের দাবিতে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। 

সোমবার (০৮ এপ্রিল) দুপুর ১২টায় ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ বের করে। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরে হাবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক বরাবর ছাত্রলীগের প্যাডে একটি স্মারকলিপি দেওয়া হয়।  

হাবিপ্রবির ডরমেটরি-২ শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য মো. গোলাম সারওয়ার ফরহাদ বাংলানিউজকে বলেন, রোববার হাবিপ্রবির এক ছাত্রীকে ইভটিজিং করার অভিযোগে এক্সটেনশন হল ও শেখ রাসেল হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আমরা ঘটনাস্থলে গিয়ে বিষয়টি মিমাংসা করে দেই। কিন্তু হাবিপ্রবির সহকারী প্রক্টর মাহবুবুর রহমান ঘটনাস্থলে গিয়ে সাধারণ শিক্ষার্থীকে উষ্কে দেয়। এরপর সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে সহকারী প্রক্টরসহ প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হন।

তিনি আরও বলেন, আমরা অবিলম্বে সহকারী প্রক্টরের পদত্যাগ দাবি করছি। না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।  

এদিকে, হাবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক বাংলানিউজকে জানান, এ ঘটনায় হাবিপ্রবি প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। কমিটি আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্তের রিপোর্ট দেবে। তদন্তের রিপোর্ট হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।