ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

ব‌বি শিক্ষার্থীদের ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৮ ১১:৩৯:২৫ এএম
ব‌বি শিক্ষার্থীদের ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ। ছবি: বাংলানিউজ

ব‌বি শিক্ষার্থীদের ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চালুর ঘোষণার পরও শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

আন্দোলনের ১৪তম দিন সোমবার (৮ এপ্রিল) সকাল ১০টায় ক্লাস ও পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় প্রধান ফটক আটকে অবস্থান কর্মসূচি পালন করছেন।

পরে সকাল পৌনে ১১টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে উপাচার্যর পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন। বেলা সোয়া ১১টার দিকে মুষলধারে বৃ‌ষ্টি শুরু হলে‌ তা উপেক্ষা করে কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। বৃ‌ষ্টিতে ভিজে মহাসড়ক অবরোধ কর্মসূচিতে ব‌বি শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজএ‌দিকে, ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধের কারণে ব‌রিশাল থেকে পটুয়াখালী, বরগুনা ও ভোলা জেলার সঙ্গে সড়ক পথে যোগাযোগ বন্ধ রয়েছে। এ সময় সড়কের উভয় পাশে যানবাহনের দীর্ঘ জটের সৃষ্টি হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, উপাচার্যের পদত্যাগ বা ছুটিতে যাওয়ার বিষয়টি লিখিত আকারে না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। কারণ বিশ্ববিদ্যালয় প্রশাসন আগেই মৌখিক আশ্বাসের আস্থার বিষয়টি হারিয়ে ফেলেছে।

শনিবার (৬ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হাসিনুর রহমান স্বাক্ষরিত লিখিত এক নোটিশে রোববার (৭ এপ্রিল) সকাল থেকে ক্লাস ও পরীক্ষাসহ যাবতীয় কার্যক্রম চালুর ঘোষণা দেওয়া হয়। ঘোষণা অনুযায়ী রোববারের মতো সোমবার সকালেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা একাডেমিক ভবনের সামনে এসে অবস্থান নিলেও প্রধান ফটক বন্ধ থাকায় তারা ভেতরে ঢুকতে পারেনি।

পাশাপাশি সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল তাদের কার্যক্রম চা‌লিয়ে রাখলেও বাসগুলোতে আশানুরূপ শিক্ষার্থীর দেখা মেলেনি।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯, আপডেট: ১২০৬ ঘণ্টা
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল সড়ক অবরোধ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-08 11:39:25