ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

শিক্ষা

মেসেঞ্জারের মাধ্যমে নকল, পরীক্ষার্থীর জেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৯
মেসেঞ্জারের মাধ্যমে নকল, পরীক্ষার্থীর জেল

রাজশাহী: রাজশাহীর বাঘায় মোবাইল ফোনে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে উত্তর সংগ্রহ করে নকল করায় এইচএসসির এক পরীক্ষার্থীকে পনের দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০৬ এপ্রিল) সকালে আলহাজ এরশাদ আলী মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলাকালে মেসেঞ্জারের মাধ্যমে নকল করে আড়ানী ডিগ্রি কলেজের ছাত্র সোহান আলী।

পরীক্ষা কেন্দ্র সচিব সাহাবাজ আলী সাংবাদিকদের জানান, নিষিদ্ধ থাকলেও গোপনে মোবাইল ফোন নিয়ে কক্ষে প্রবেশ করে সোহান।

পরীক্ষা চলাকালে মোবাইল ফোনের মেসেঞ্জারের মাধ্যমে প্রশ্নপত্র সরবরারের পর উত্তর সংগ্রহ করে নকলের চেষ্টা করে সে। এ সময় ওই কেন্দ্রের ২০১ নং কক্ষের পরিদর্শক রবিউল ইসলাম মানিক তাকে মোবাইলসহ হাতেনাতে আটক করেন।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন রেজাকে জানানো হলে তাকে ভ্র্যাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেওয়া হয়। পরে থানা পুলিশের মাধ্যমে বিকেলে ওই শিক্ষার্থীকে রাজশাহী কারাগারে পাঠানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বিষয়টি নিশ্চিত করে বলেন, পরীক্ষার্থী সোহান আলী নিজের অপরাধ স্বীকার করায় তাকে পরীক্ষা নিয়ন্ত্রণ আইনের বিধিমালায় পনের দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa