ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে কর্মচারীদের আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
বেরোবিতে কর্মচারীদের আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা কর্মবিরতি পালন করছেন বেরোবির কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

বেরোবি,(রংপুর): টানা ২০ দিন ধরে কর্মবিরতি পালন করছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারীরা।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি ও সিনিয়র শিক্ষকদের সঙ্গে দীর্ঘ আলোচনায় আশ্বস্ত হতে না পেরে এ আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে কর্মচারী ইউনিয়ন।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কক্ষে আলোচনা সভায় বসেন তারা।

বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম বাংলানিউজকে বলেন, উপাচার্যের পক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি ও কয়েকজন শিক্ষক তাদেরকে আলোচনায় বসার প্রস্তাব দেন। তাদের প্রস্তাবে আলোচনায় বসলে তারা দাবি পূরণের কোনো নিশ্চয়তা না দিয়েই কর্মবিরতি তুলে নেওয়ার আহবান জানান।

এতে কর্মচারী ইউনিয়ন সন্তুষ্ট হতে পারেনি। কারণ বিগত সময়েও এ ধরনের অঙ্গীকার করে পরবর্তীতে তা বাস্তবায়ন করা হয়নি। তাই কর্মচারী ইউনিয়ন দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আলোচনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন অর্থ ও হিসাব দফতরের পরিচালক প্রফেসর হাফিজুর রহমান সেলিম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, সহকারী প্রক্টর আতিউর রহমান, সহকারী প্রক্টর সদরুল আলম সরকার, সহকারী প্রক্টর সামসুজ্জামন, সহকারী প্রক্টর মাসুদ উল হাসান, সহকারী প্রক্টর সোহেলা মোস্তারী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সাইদুর রহমান, ছাত্র উপদেষ্টা নুর আলম সিদ্দিকসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা।

অপরদিকে কর্মচারী ইউনিয়নের পক্ষে আলোচনায় অংশ নেন সংগঠনের সভাপতি নুর আলম ও সাধারণ সম্পাদকসহ কার্যকরী কমিটির সদস্যরা।

আলোচনার বিষয়ে জনসংযোগ বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমান বাংলানিউজকে বলেন, আলোচনায় কর্মচারীদের দাবি-দফার বিষয়ে আশ্বস্ত করা হয়। তারা সন্তুষ্ট চিত্তে আলোচনা সভা থেকে বের হয়ে আসেন। এক ঘণ্টা পর তাদের অবস্থান জানাতে চায়। কিন্তু পরে তারা ইতিবাচক কিছু জানায়নি।

 ১০ দফা দাবিতে গত ২০ কার্যদিবস থেকে কর্মবিরতি পালন করে আসছে কর্মচারী ইউনিয়ন।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad