ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে ১৯ দিন ধরে টানা কর্মবিরতিতে কর্মচারীরা

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
বেরোবিতে ১৯ দিন ধরে টানা কর্মবিরতিতে কর্মচারীরা দাবি আদায়ে মঞ্চ তৈরি করেছেন আন্দোলনরত কর্মচারীরা

বেরোবি(রংপুর): দশ দফা দাবিতে টানা ১৯ দিন ধরে কর্মবিরতি পালন করছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারীরা। ফলে কার্যত অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম। এতোদিনের আন্দোলনেও কারো সাড়া মিলছে না কর্তৃপক্ষের।

এদিকে রোববার (৩১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের দক্ষিণ পাশে দাবি আদায়ে মঞ্চ তৈরি করেছেন আন্দোলনরত কর্মচারীরা।  

কর্মচারীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- পরবর্তী সিন্ডিকেটের আগে কর্মচারীদের নীতিমালা পাস, চলতি মাসেই ৫৮ জন কর্মকর্তা-কর্মচারীর বকেয়া পরিশোধ, দ্রুত পেনশন নীতিমালা বাস্তবায়ন, সাময়িক বরখাস্তকৃত কর্মচারীদের চাকরিতে পুনর্বহাল, দূরের কর্মচারীদের জন্য গাড়ি ও আবাসন সুবিধা নিশ্চিত করা, কর্মচারী ইউনিয়নের সভাপতিকে লাঞ্ছিত করার ঘটনার বিচার করা, কর্মচারী নিয়োগ কমিটিতে কর্মচারী ইউনিয়নের প্রতিনিধি রাখা ও মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ী করা।

সরেজমিন দেখা যায়, কর্মচারীদের দাবিগুলো মেনে না নেওয়ায় এবং দাবিগুলোর ব্যাপারে কোনো আশ্বাস না পাওয়ায় সোমবার (০১ এপ্রিল) ১৯তম দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রেখেছেন কর্মচারীরা।  

এছাড়াও ১০ দফা দাবি আদায়ে রোববার বেলা ১১টা থেকে প্রশাসনিক ভবনের দক্ষিণ পাশে অস্থায়ী মঞ্চ তৈরি করে সেখানে অবস্থান করেন। এর আগে সকাল ১০টায় পুরো ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে কর্মচারী ইউনিয়ন।  

কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম বাংলানিউজকে বলেন, ‘আমাদের দাবিগুলো নিয়ে এখনো উপাচার্য কোনো আশ্বাস বা পদক্ষেপ নেননি। তাই যৌক্তিক দাবিগুলো মেনে না নেওয়া পর্যন্ত আমাদের সর্বাত্মক কর্মবিরতি চলতেই থাকবে। ’

সার্বিক বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ও রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালের ফোনে একাধিকবার  যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেননি।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক তাবিউর রহমান বাংলানিউজকে বলেন, তাদের কিছু দাবির বিষয়ে কাজ প্রায় সম্পূর্ণ হয়েছে। কিছু দাবিকে অযৌক্তিক মন্তব্য করে মেনে নেওয়া সম্ভব নয় বলে জানান তিনি। এছাড়া প্রশাসনের আশ্বাসের পরও তারা গায়ের জোরে আন্দোলন চালিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।