ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবি অফিসার সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয়

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
রাবি অফিসার সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয়

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অফিসার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে আওয়ামীপন্থিরা নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন। 

রোববার (৩১ মার্চ) অনুষ্ঠিত নির্বাচনে ১৯টি পদের মধ্যে আওয়ামীপন্থি প্যানেলের রাহী-রাব্বেল পরিষদ সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪টি পদে জয় লাভ করেন।  

অপরদিকে, বিএনপিপন্থি প্যানেল শেলী-মুক্তার পরিষদ সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদকসহ তিনটি কার্যনির্বাহী সদস্য পদে জয় লাভ করেন।

 

এর আগে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুরেবী ভবনে চলে ভোটগ্রহণ। ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নির্বাচন কমিশনার জিয়াউল আলম ফলাফল ঘোষণা করেন।  

নির্বাচনে বিএনপিপন্থি প্যানেলের সভাপতি প্রার্থী একেএম নাজরুল ইসলাম শেলীকে পরাজিত করে ৩৮৯ ভোট পেয়ে আওয়ামীপন্থি প্যানেল থেকে সভাপতি নির্বাচিত হন মুক্তাদির হোসেন রাহী। অপরদিকে বিএনপিপন্থি প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী মোক্তার হোসেনকে পরজিত করে আওয়ামীপন্থি প্যানেল থেকে ২৭০ ভোট পেয়ে রাব্বেল হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক প্রার্থী মো. কামরুজ্জামান চঞ্চল পান ২৫৭ ভোট।

আওয়ামীপন্থি প্যানেল থেকে অন্য পদে বিজয়ীরা হলেন- সহ-সভাপতি ড. মো. মোস্তফা কামাল, কোষাধ্যক্ষ মখলেসুর রহমান, যুগ্ম-সম্পাদক সেলিনা খান সাথী, দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, প্রচার সম্পাদক আবু হানিফ, সাংগঠনিক সম্পাদক ডা. রাজু আহমেদ।  

এছাড়া সদস্য হিসেবে গোলাম কাওসার, সামিউল ইসলাম রবিন, মকবুল হোসেন, আব্দুল্লাহ মাহমুদ হাসান, সারওয়ার হোসেন নান্নু ও সৈয়দ আরিফ হোসেন।

বিএনপিপন্থি প্যানেল থেকে বিজয়ীরা হলেন-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাসুদ রানা, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক ড. হাবিবা হায়দার লিচু। এছাড়া সদস্য হিসেবে বিজয়ী হন ডা. মাসিহ্উল আলম হোসেন, আনোয়ারুল ইসলাম আনারুল ও ডা. শামীর হোসেন চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।