ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

পরিদর্শনে প্রতিমন্ত্রী, উপস্থিত না থাকায় শিক্ষককে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
পরিদর্শনে প্রতিমন্ত্রী, উপস্থিত না থাকায় শিক্ষককে শোকজ বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার একটি বিদ্যালয়ে উপস্থিত না থাকায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের নির্দেশে তাৎক্ষণিকভাবে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে প্রধান শিক্ষককে।

রোববার (৩১ মার্চ) দুপুরে উপজেলার বাঘমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিকভাবে পরিদর্শনে যান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

এ সময় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম হাজিরা খাতায় স্বাক্ষর করে ছুটি ছাড়াই বিদ্যালয়ে উপস্থিত না থাকায় উপজেলা শিক্ষা কর্মকর্তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

এছাড়াও রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি বিদ্যালয় পরিদর্শন করেন প্রতিমন্ত্রী জাকির।

বিদ্যালয় পরিদর্শনকালে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, বিদ্যালয়ের অবকাঠামো নির্মাণসহ মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। তাই কোমলমতি শিক্ষার্থীদের পড়াশুনায় কোনো অবহেলা বরদাশত করা হবে।

রৌমারী উপজেলা শিক্ষা কর্মকতা নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ছুটি ছাড়া বিদ্যালয়ে উপস্থিত না থাকায় বাঘমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিদ্যালয় পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ মিকাইল, সিনিয়র সহকারী পুলিশ সুপার (রৌমারী সার্কেল) শহীদ সোওয়ারর্দী, উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, মো. আবু হানিফ মাস্টার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
এফইএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।