bangla news

বিডিইউ’র প্রথম সিন্ডিকেট সভা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-৩০ ৯:১৬:০৩ পিএম
সভায় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যরা। ছবি: বাংলানিউজ

সভায় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: গাজীপুরের কালিয়াকৈরে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের (বিডিইউ) প্রথম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরে বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ের সভাকক্ষে এ সভা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও  সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, সভায় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ক্লাস শুরু, বিশ্ববিদ্যালয়ের ল্যাব প্রতিষ্ঠা, ২০১৮-২০১৯ অর্থবছরের সংশোধিত চাহিদা বাজেট ও ২০১৯-২০২০ অর্থ বছরের চাহিদা বাজেট পাস হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ল্যাবগুলোকে আধুনিকায়নের পাশাপাশি ডিজিটালাইজেশন করা এবং বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রাম ও শিক্ষক- কর্মকর্তা নিয়োগের যোগ্যতা নির্ধারণের বিষয়টিও চূড়ান্ত হয় সিন্ডিকেট সভায়।
 
সভায় বিডিইউ-এর সিন্ডিকেট সদস্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব জনাব মো. সোহবাব হোসাইন, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব আব্দুর রউফ তালুকদার, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহীদুল হক, অ্যাডভান্স টেকনোলজি লিমিটেডের পরিচালক মো. মুবিন খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) চেয়ারম্যান আব্দুস সবুর এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ও সিন্ডিকেট সচিব মো. আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-30 21:16:03