ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

১ এপ্রিল থেকে তিনদিনের এনএসইউ আইন উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
১ এপ্রিল থেকে তিনদিনের এনএসইউ আইন উৎসব এনএসইউ আইন উৎসব

ঢাকা: ‘এনএসইউ আইন উৎসব ২য় বর্ষ’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে ‘নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ল’ অ্যান্ড মুটিং সোসাইটি’। তিন দিনব্যাপী (১ থেকে ৩ এপ্রিল) এ অনুষ্ঠান মোট আটটি পর্বে বিভক্ত।

অনুষ্ঠানের প্রথম দিন (১ এপ্রিল) সকাল ১০টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।  

এছাড়া ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, উপাচার্য, উপ-উপাচার্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।



অনুষ্ঠানের ২য় পর্বে রয়েছে আইন মেলা। তিন দিনব্যাপী এ মেলায় স্টলগুলো সব অতিথি এবং শিক্ষার্থীদের জন্য খোলা থাকবে। প্রথমদিনের অনুষ্ঠানের তৃতীয় পর্বে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত রয়েছে মামলা প্রতিযোগিতা।
 
অনুঠানের দ্বিতীয় দিন (২ এপ্রিল) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪র্থ পর্বে রয়েছে ক্যারিয়ার ফেয়ার। আর ৫ম পর্বে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রয়েছে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা এবং ওই প্রতিযোগিতায় সেরা উত্তরদাতাকে পুরষ্কৃত করা হবে। অনুষ্ঠানের ৬ষ্ঠ পর্বে থাকবে গালা নাইট। এ পর্বে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের আনন্দ দেওয়া জন্য বিখ্যাত ব্যান্ড ‘শিরোনামহীন’ এর সদস্যরা উপস্থিত থাকবেন। এছাড়া রয়েছে আরও অনেক সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানের ৩য় অর্থাৎ শেষ দিন (৩ এপ্রিল) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭ম পর্বে রয়েছে আইনি বিতর্ক। এ বিতর্কে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মোট ৮টি দল অংশগ্রহণ করবে। এ পর্বটি সমালোচনামূলক চিন্তার দক্ষতা বৃদ্ধি করবে এবং অপরের মতামতের প্রতি সহনশীল হতে সাহায্য করবে। অনুষ্ঠানটির ৮ম পর্বে অতিথি এবং ‘এলএমএস ক্লাব’ এর সব সদস্যদের জন্য গালা ডিনারের ব্যবস্থা রয়েছে। এ গালা ডিনারের মাধ্যমেই তিনদিনের আইন উৎসব শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।