ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আন্তঃবিশ্ববিদ্যালয় ম্যারাথনে ইবি শিক্ষার্থীর স্বর্ণ জয়

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
আন্তঃবিশ্ববিদ্যালয় ম্যারাথনে ইবি শিক্ষার্থীর স্বর্ণ জয়

ইবি: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টসে ম্যারাথনে স্বর্ণপদক জয় করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী তামান্না আক্তার।

শুক্রবার (২৯ মার্চ) সকাল ৮টায় রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৬৫টি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে প্রথম স্থান অধিকার করেন তিনি।

পরে বেলা সাড়ে ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ওই ছাত্রীর গলায় স্বর্ণপদক পরিয়ে দেন।

তামান্না আক্তার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী

‘'বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ' প্রতিপাদ্য নিয়ে 'বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০১৯ গত ১৭ মার্চ আনুষ্ঠানিকভাবে এ চ্যাম্প শুরু হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্বাবধানে চ্যাম্পিয়নশিপে সরকারি ও বেসরকারি ৬৫টি বিশ্ববিদ্যালয়ের তিন হাজার শিক্ষার্থী অংশ নেয়।  

খেলায় ইভেন্টগুলোর মধ্যে রয়েছে ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সুইমিং, সাইক্লিং, ভলিবল, সাঁতার, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস ও বাস্কেটবল।

মাসব্যাপী চ্যাম্পিয়নশিপে প্রত্যেক ইভেন্টের প্রথম তিন জন বিজয়ীকে যথাক্রমে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক দেওয়া হবে। সর্বোচ্চ পদকজয়ী বিশ্ববিদ্যালয়কে চ্যাম্পিয়ন ট্রফি দেওয়া হবে।

বাংলাদেশে সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।