ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবি প্রেসক্লাবের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
শাবিপ্রবি প্রেসক্লাবের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ শাবিপ্রবি প্রেসক্লাবের উদ্যোগে ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ-ছবি-বাংলানিউজ

সিলেট, (শাবিপ্রবি):  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে স্কুল শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব আয়োজিত দিনব্যাপী ‘খবরের পাতায় স্বাধীনতা’ শীর্ষক তথ্য ও আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ আয়োজন করা হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শাবি প্রেসক্লাবের এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। যা নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনাদর্শন সম্পর্কে জানার অন্যতম একটি মাধ্যম হিসেবে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

স্কুল শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের আদর্শ। তোমাদের মতো স্কুলপড়ুয়া শিক্ষার্থীরা যারা আগামীতে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হবে, তোমাদের অবশ্যই বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ ধারণ করতে হবে।

শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জুনেদ আহমেদের সঞ্চালনায় ও সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন-শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, প্রক্টর অধ্যাপক ড. জহীর উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের পরিচালক অধ্যাপক ড. এসএম জাকিরুল ইসলাম, এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. বেলাল উদ্দিন আহমেদ, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিত,  অধ্যাপক ড. জহিরুল ইসলাম, অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাউসার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।