ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

ঢাবিতে হামলাকারীর বিচার দাবিতে প্রতিবন্ধীদের বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ৬:১৯:২৪ পিএম
বিক্ষোভ মিছিল করছেন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

বিক্ষোভ মিছিল করছেন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলামের ওপর হামলার পাঁচদিন পেরিয়ে গেলেও বিচার না করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রতিবন্ধী শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। 

রোববার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে তারা এ সমাবেশ করেন।

অনিয়ম ও কারচুপির অভিযোগে ডাকসুর পুনঃনির্বাচনের দাবিতে অনশনে করার ‘অপরাধে’ গত ১৯ মার্চ মাস্টারদা’ সূর্যসেন হলে মারধরের শিকার হন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রবিউল ইসলাম।

সমাবেশে বক্তব্য রাখেন ইব্রাহিম খলীল। তিনি বলেন, সূর্যসেন হলে রবিউলের ওপর হামলার পরপরই হল প্রাধ্যক্ষ এবং ঢাবি ছাত্রলীগের নেতাকে আমরা বিষয়টি অবহিত করেছি। পাঁচদিন অতিবাহিত হয়ে গেলেও হামলার বিচারে আমরা ফলপ্রসূ কিছু দেখছি না। সুবিচার না পেলে আমরা প্রতিবন্ধী শিক্ষার্থীরা রাজপথে থাকবো, রাজপথ ছাড়বো না।

হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী আমজাদ হোসেন।

সমাবেশে শিক্ষার্থীরা ‘হামলার দায় প্রশাসন এড়াতে পারে না’, ‘রবিউলের ওপর হামলার বিচার চাই’, ‘হামলায় জড়িতদের অবিলম্বে চিহ্নিত কর’, ‘অবিলম্বে সন্ত্রাসীদের শাস্তি নিশ্চিত কর’ ইত্যাদি প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এসকেবি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14