ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

ফেনী ইউনিভার্সিটি জার্নালের ওয়েবসাইট উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ৪:৩২:০৪ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ। ছবি: বাংলানিউজ 

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ। ছবি: বাংলানিউজ 

ফেনী: ফেনী ইউনিভার্সিটি জার্নালের নতুন ওয়েবসাইট (www.publication.feniunivesity.edu.bd) উদ্বোধন করা হয়েছে। 

এ ওয়েবসাইটে জার্নাল সম্পর্কিত সব তথ্য পাওয়া যাবে। এর মধ্য দিয়ে গবেষণা ও গবেষণাধর্মী আর্টিকেল সমূহ উন্মুক্ত করে দেয়া হয়েছে সবার জন্য। ডাউনলোড করা যাবে জার্নালে প্রকাশিত আর্টিকেল সমূহ। ওয়েবসাইটটি উদ্বোধনের মধ্য দিয়ে ফেনী ইউনিভার্সিটি আরও এক ধাপ এগিয়ে গেছে বলে মনে করেন বক্তারা। 

শনিবার (২৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের হলরুমে ওয়েবসাইটটির উদ্বোধন করেন উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ। 

পরে ফেনী ইউনিভার্সিটি জার্নাল ভলিউম-২ এর ওপর আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ। এসময় বক্তারা ফেনী ইউনিভার্সিটি জার্নাল ভলিউম-২ এর ভূয়সী প্রশংসা করেন। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ’র সভাপতিত্বে ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এতে স্বাগত বক্তব্য রাখেন- ফেনী ইউনিভার্সিটি জার্নালের ম্যানেজিং এডিটর, মার্কেটিং বিভাগের সহকারী ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়ের। 

এছাড়া বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক, ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, ফেনী ইউনিভার্সিটির ব্যবসায় শিক্ষা অনুষদের উপদেষ্টা অধ্যাপক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামসুদ্দোহা, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালের সিইসি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন, একই বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান ও ফেনী ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা অধ্যাপক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সিভিল ডিপার্টমেন্টের প্রফেসর ড. হাসিব মোহাম্মদ আহসান।অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজআইন বিভাগের শিক্ষার্থীদের মক ও ট্রায়ালের ওপর কর্মশালা
এদিকে, ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মক ও ট্রায়ালের ওপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মক ট্রায়াল রুমে একটি প্রতীকী ফৌজদারি মামলার ওপর এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

আসামিদের কোর্ট প্রসিডিউরে জেরার প্রক্রিয়ায় কীভাবে কৌশলগত উন্নতি করা যায় তার দক্ষতা উন্নয়নের মাধ্যমে ভবিষ্যৎ আইন পেশায় ক্যারিয়ার গড়তে শিক্ষার্থীদের জন্য এ মক-ট্রায়াল ট্রেনিংয়ের আয়োজন করা হয়। পরে আদালতে দু’পক্ষের যুক্তিতর্ক শেষে বিচারক রায় দেন। মক-ট্রায়ালের নির্দেশনা ও পরিচলানায় ছিলেন সাবেক জুডিশিয়াল অফিসার ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। 

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ আয়োজিত মক-ট্রায়াল কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. সাইফুদ্দিন শাহ । 

এ সময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ, ট্রেজারার প্রফেসর তায়বুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও ফেনী ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক এবিএম আবু নোমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের বক্তব্য রাখেন। 

এছাড়া অনুষ্ঠানে আইন বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আয়াতুল্লাহ, আয়োজক কমিটির আহ্বায়ক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান, ব্যবসা শিক্ষা অনুষদের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, ফেনী ইউনিভার্সিটির মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়ের উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এসএইচডি/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-24 16:32:04