ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিকৃবি’র ক্লাস পরীক্ষা স্থগিত, বিক্ষোভে শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
সিকৃবি’র ক্লাস পরীক্ষা স্থগিত, বিক্ষোভে শিক্ষার্থীরা

সিলেট (সিকৃবি): বাসচাপায় ছাত্র ওয়াসিম আব্বাস (২১) নিহত হওয়ার ঘটনায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ক্লাস পরীক্ষা স্থগিত করা হয়েছে।

রোববার (২৪ মার্চ) বিভিন্ন অনুষদের পরীক্ষা স্থগিত করা হয়। তবে প্রশাসনিক কার্যক্রম চলবে।

সিকৃবির রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বাংলানিউজকে বলেন,  বাসচাপায় সিকৃবি শিক্ষার্থী ওয়াসিম নিহত হওয়ার ঘটনায় রোববারের সব ক্লাস-পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।

এদিকে ছাত্র ওয়াসিম নিহতের প্রতিবাদে সকাল ১১টায় ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেছেন। মিছিলটি নিয়ে তারা নগরীর চৌহাট্টা পয়েন্টে অবস্থান নিয়ে এ বিচারের প্রতিবাদ জানাবেন।

শনিবার (২৪ মার্চ) বিকেলে সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে বাকবিতণ্ডার জেরে ওয়াসিম আব্বাসকে বাসচাপা দিয়ে হত্যার অভিযোগ উঠে।

নিহত ওয়াসিম হবিগঞ্জের রুদ্রগ্রাম এলাকার মাহবুব ঘুরীর ছেলে। তিনি সিকৃবি’র মাস্টার্সের শিক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শী বাসযাত্রীরা জানায়, শনিবার বিকেলে সিলেট-ময়মনসিংহ রুটে চলাচলকারী উদার পরিবহনের বাসচালক ও হেলপারের সঙ্গে সিকৃবি’র কয়েকজন ছাত্রের ভাড়া নিয়ে বাকবিতণ্ডা হয়। সব শিক্ষার্থী সিলেট-ঢাকা মহাসড়কে নামতে চাইলেও বাস কয়েকজনকে নামিয়ে দিয়েই দ্রুতগতিতে চলতে থাকে। এ সময় ওয়াসিম বাসের দরজার হাতল ধরে ঝুলতে থাকলে হেলপার গাড়ির দরজা লাগিয়ে দেন এবং চালক বাস না থামিয়ে চালাতে থাকেন। এতে ওয়াসিম বাসের নিচে চাপা পড়েন। পরে দ্রুত ওয়াসিমকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর রাতেই উদার পরিবহনের সেই বাসটিকে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) আটক করে শেরপুর হাইওয়ে থানা পুলিশ।

এ ঘটনার প্রতিবাদে সিলেট নগরের প্রবেশদ্বার হুমায়ন রশিদ চত্বরে সড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বলিয়ে বিক্ষোভ করছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনায় শনিবার রাত সোয়া ৮টার থেকে প্রায় ঘণ্টাব্যাপী নগরীর প্রবেশদ্বার হুমায়ন রশিদ চত্বর অবরোধ করে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রাত সাড়ে ১১টার দিকে এসএমপির দক্ষিণ সুরমা থানা পুলিশ নগরের উপকন্ঠ কদমতলী বাস টার্মিনাল থেকে সিলেট-ময়মনসিংহ সড়কে চলাচল করা উদার পরিবহনের সেই বাসচালক জুয়েল আহমদকে(২৬) আটক করে।

 এরপর রাত ২টার দিকে হেলপার মাসুক আলীকে (৪০) সুনামগঞ্জের ছাতক উপজেলার সিঙ্গেরকাছ শ্বশুরবাড়ি থেকে আটক করে ছাতক থানা পুলিশ। হেলপার মাসুক আলী সুনামগঞ্জ শহরের তেঘরিয়া এলাকার দৌলত আলীর ছেলে। তাকে মৌলভীবাজার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাসচাপায় ওয়াসিমের মৃত্যু হলেও এ ঘটনায় মামলা করবে না তার পরিবার। তারা ময়নাতদন্ত ছাড়াই মরদেহ নিতে আবেদন করেন। পরে বিনা ময়না তদন্তে শনিবার রাতে ওয়াসিমের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিয়া।

এ ঘটনায় পরিবার মামলা না করলেও পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হবে জানান মৌলভীবাজার সদর থানার ওসি মোহাম্মদ সোহেল আহমদ।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মার্চ, ২৪, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।