ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

ডাকসুর দায়িত্ব গ্রহণের প্রতিবাদ তিন সংগঠনের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৩ ৮:২৩:১৮ পিএম
ডাকসুর দায়িত্ব গ্রহণের প্রতিবাদে

ডাকসুর দায়িত্ব গ্রহণের প্রতিবাদে

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিতর্কিত নির্বাচনের মধ্য দিয়ে ডাকসুর নেতাদের দায়িত্ব গ্রহণের প্রতিবাদ জানিয়েছে তিন সংগঠন। তারা একই সঙ্গে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে।

শনিবার (২৩ মার্চ) ডাকসুর সভা চলাকালীন ছাত্র ফেডারেশন, জাসদ ছাত্রলীগ ও ছাত্রদল প্রতিবাদ কর্মসূচি পালন করে। জোটগতভাবে প্রগতিশীল ছাত্র ঐক্য কর্মসূচি পালন করে।
 
ডাকসু ভবনের বিপরীতে পুনর্নির্বাচনের দাবির পাশাপাশি ডাকসুর সভাপতি ও কোষাধ্যক্ষ পদেও নির্বাচিত ছাত্র প্রতিনিধির হাতে দায়িত্ব দেওয়ার জন্য প্ল্যাকার্ড হাতে দাঁড়ায় ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা। ‘আনিশা অক্সফোর্ড ছাত্র সংসদের সভাপতি, তবে প্রাচ্যের অক্সফোর্ডে কেন ভিসি’, ‘ডাকসুতে সভাপতি ও কোষাধ্যক্ষ পদে ছাত্র প্রতিনিধি চাই’ সহ বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড বহন করেন।
 
ছাত্রদলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল বের করে।  ছাত্রদলের প্যানেলের সাধারণ সম্পাদক  প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়নি এটা স্পষ্ট। এর দায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে পদত্যাগ করতে হবে। এছাড়া যারা এ নির্বাচনে অনিয়ম ও কারচুপির সঙ্গে জড়িত ছিলো সবার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। পুনরায় নির্বাচন দেওয়ার পাশাপাশি নিরপেক্ষ শিক্ষকদের এর দায়িত্ব দিতে হবে।
 
এছাড়া জাসদ ছাত্রলীগ পুনর্নির্বাচনের দাবিতে পতাকা মিছিল করে। রাজু ভাস্কর্যের পাদদেশে প্রগতিশীল ছাত্র ঐক্য লাল কার্ড প্রদর্শন করে।
 
শিক্ষার্থীদের এসব দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মত প্রকাশ করার অধিকার সবার আছে। এটা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য। সেখানে আপনারা সবাই দেখলেন, নবনির্বাচিত সদস্যরা সবাই যোগদান করলেন। এরমধ্য দিয়েই কমিটির কার্যকালের শুভসূচনা হল। আশা করি বাকি সময়েও বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক চরিত্র বজায় রাখতে তারা ভূমিকা রাখবে। তারা বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার্থীদের কল্যাণে নিয়োজিত থাকবে। সে প্রত্যাশাই আমরা করি।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
এসকেবি/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ডাকসু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-23 20:23:18