ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

গ্যাস লাইন লিকেজ থেকে শাবিপ্রবিতে অগ্নিকাণ্ড

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৩ ৩:২০:৩৫ এএম
শাবিপ্রবির বঙ্গবন্ধু হলে আগুন, ছবি: বাংলানিউজ

শাবিপ্রবির বঙ্গবন্ধু হলে আগুন, ছবি: বাংলানিউজ

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক ছাত্র হলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (২২ মার্চ) দিনগত রাত ১১টার দিকে এ আগুনের সূত্রপাত হয়।

হলের শিক্ষার্থীরা জানান, রাতে হলের এ ব্লকে গ্যাসের লাইন লিকেজ হয়ে আগুনের সূত্রপাত হয়। এসময় আবাসিক শিক্ষার্থীরা ভীতসন্ত্রস্ত হয়ে হলের বাইরে অবস্থান করেন। এ ঘটনার সময় শাবিপ্রবির প্রশাসনের কেউ হলে আসেননি বলে শিক্ষার্থীরা ক্ষোভপ্রকাশ করেছেন। আগুন লাগার প্রায় আধাঘণ্টা পরে রাত সাড়ে ১১টায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার শিমুল মোহাম্মদ শফি বাংলানিউজকে জানান, ‘গ্যাসের লাইন লিকেজ হয়ে আগুনের সূত্রপাত হয়।  গ্যাস লাইনের মেইন সুইচ বন্ধ করে দেওয়ার সঙ্গে সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আসে।’ 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান বলেন, আমাদের  গ্যাসের লাইনের সব ধরণের কাজ সিলেট গ্যাস অফিসের লোকজন দিয়ে করিয়ে থাকি।বিশ্ববিদ্যালয়ে এ সেক্টরে কোনো দক্ষ টেকনিশিয়ান নেই।

অভিযোগের ব্যাপারে প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম বলেন, ‘গ্যাসের লাইনে আগুন লাগার বিষয়টি অবগত হওয়ার সঙ্গে সঙ্গে আমি পুলিশ, ফায়ার সার্ভিস ও গ্যাস অফিসে ফোন দিয়েছি। তবে কয়েকবার ফোন দেওয়ার পরও গ্যাস অফিসের কেউ ফোন ধরেনি। আমি আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি।’

বাংলাদেশ সময়: ০৩১৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   অগ্নিকাণ্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14