ঢাকা, রবিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ফেনী ইউনিভার্সিটির ইইই বিভাগের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৩ ১:৪৮:০২ এএম
ফেনী ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

ফেনী ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনী ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের টেকনিক্যাল ইন্ডাস্ট্রিয়াল ট্যুর অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে গ্লোব ফার্মাসিটিক্যাল লিমিটেডের বেগমগঞ্জের উৎপাদন কেন্দ্রে এ ট্যুর অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা গ্লোবের পাঁচ মেগাওয়ার্ট উৎপাদন ক্ষমতা সম্পন্ন পাওয়ার প্ল্যান্ট পরিদর্শন করেন। কাঁচামাল থেকে কিভাবে মেশিনারিজ ব্যবহার করে ওষুধ উৎপাদন ও মোড়কজাত করা হয় সেগুলো পরিদর্শন করেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

পরিদর্শন শেষে গ্লোব ফার্মাসিটিক্যাল লিমিটেডে আয়োজনে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। এসময় সেখানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট মৎস বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ। 

তিনি বলেন, ‘তত্ত্বীয় ক্লাসে শিক্ষার্থীরা কারিগরি দিকগুলো ঠিকভাবে বুঝে উঠতে পারেন না। তাই এখানে টেকনিক্যাল ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের মাধ্যমে ব্যবহারিক শিক্ষা নিয়ে শিক্ষার্থীরা বাস্তবমুখী শিক্ষা গ্রহণ করতে পেরেছেন।

‘এ ধররেণ ইন্ডাস্ট্রিয়াল ট্যুর অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি। ভবিষ্যতেও গ্লোব ফার্মাসিটিক্যাল লিমিটেডের ইন্ডাস্ট্রি পরিদর্শনের জন্য ফেনী ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সুযোগ দেওয়া হবে বলে জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নূরে আলম চৌধুরী।

এসময় সভায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ইনচার্জ মো. আলী আকবর, ফ্যাকাল্টি মেম্বাররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
এসএইচডি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-23 01:48:02