ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানলে নতুন প্রজন্ম এগিয়ে যাবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
‘বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানলে নতুন প্রজন্ম এগিয়ে যাবে’ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দিচ্ছেন শিক্ষামন্ত্রী, ছবি: বাংলানিউজ

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। এ জন্য নতুন প্রজন্মকে তাকে নিয়ে লেখা বইগুলো পড়তে হবে। জাতির সঠিক ইতিহাস জানলে নতুন প্রজন্ম সেই চেতনা নিয়ে এগিয়ে যাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২২ মার্চ)  চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুই দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী দিনে আলোচনা সভা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।  

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে শিশুরা যেভাবে সাংস্কৃকিত কর্মকাণ্ডে অংশ নিচ্ছে, তাতে বাবা-মায়েদেরও একটি বিরাট ভূমিকা রয়েছে।

আর চাঁদপুরতো এমনিতেই শিল্প সংস্কৃতিতে অনেক সমৃদ্ধ। এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। তাহলেই শিশুরা সুন্দর পরিবেশে গড়ে উঠবে।

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চাঁদপুরের উপদেষ্টা ডা.পীযুষ কান্তি বড়ুয়ার সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি অ্যাডভোকেট বদিউজ্জামান কিরণের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী ও চাঁদপুর জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ।

এর আগে সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ। উদ্বোধক হিসেবে বক্তব্যে রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।

অনুষ্ঠানের শেষ পর্বে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন শিক্ষামন্ত্রীসহ অন্যান্য অতিথিরা।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।